নীরজ চোপড়ার বাড়ি এত সুন্দর! দেখুন এই ভিডিও, অলিম্পিক্সে পদকজয়ীর অন্দরমহল

নয়াদিল্লি: ভারতের সবচেয়ে সফল ক্রীড়াবিদদের একজন তিনি। অনেকে মজা করে বলছেন, ক্রিকেটের দেশে তিনি জ্যাভলিন থ্রো-র মতো একটা খেলাকে জনপ্রিয় করে তুলেছেন। তাঁর জন্যই রাত জেগে গোটা দেশের মানুষ অলিম্পিক্সে জ্যাভলিন থ্রো দেখল।

জ্যাভলিন থ্রো। যে খেলাটা সম্পর্কে কয়েক বছর আগে পর্যন্ত ভারতবাসী তেমনভাবে পরিচিত ছিল না। নীরজের জন্য এখন সেই জ্যাভলিন বেশ পরিচিত ভারতে। আর এখানেই নীরজ চোপড়ার সব থেকে বড় সাফল্য।

আরও পড়ুন- মনু-নীরজের সত্যি বিয়ে? ব্যাপারটা কী? সত্যি কথা বলে দিলেন মনু ভাকেরের বাবা

প্যারিস অলিম্পিক্স ২০২৪-এ পুরুষদের জ্যাভলিন থ্রো ফাইনালে অবশ্য সোনা জয় হয়নি ভারতের সোনার ছেলে নীরজ চোপড়ার। রুপোর পদক জেতেন তিনি। পাকিস্তানের আরশাদ নাদিম অলিম্পিকে ৯২.৯৭ মিটারের রেকর্ড-ব্রেকিং থ্রো করেন। তিনিই এবার সোনা জেতেন।

প্যারিস গেমসে একটাই পদক জিতেছে পাকিস্তান। আর সেটা আরশাদের সোনা। একই ইভেন্টে ২বার ৯০ মিটারের গণ্ডি টপকে দেন তিনি। নীরজ চোপড়া ভারতের একমাত্র ক্রীড়াবিদ হিসেবে পর পর ২বার অলিম্পিক্সে ট্র্যাক অ্যান্ড ফিল্ড পদক জিতেছেন।

দেশের অন্যতম মনোযোগী ক্রীড়াবিদ হিসেবে বিবেচিত হয়েছেন নীরজ চোপড়া। ইতিমধ্যেই দেশকে অনেক ঐতিহাসিক কৃতিত্ব এনে দিয়েছেন নীরজ চোপড়া। তবে তাঁর ব্যক্তিগত জীবন সম্পর্কে খুব কমই জানা যায়।

আরও পড়ুন- বিরাট থাকবেন নাকি বাদ? আরসিবি কাদের রিটেন করবে? আইপিএলের আগে বড় চমক

ফাইনালের পরে নীরজ বলেন, ‘গত ২ বছর ধরে আমার সময়টা ভাল যাচ্ছে না। চোটের সমস্যা রয়েছে। হ্যামস্ট্রিং চোটের কারণে ভুগতে হয়েছে। আমাকে চোট কাটিয়ে উঠতে হবে সবার আগে। আরশাদ আর আমি ২০১৬ সাল থেকে প্রতিদ্বন্দ্বিতা করছি। ওকে অনেক শুভেচ্ছা। ওর রেকর্ড ব্রেকিং থ্রো অলিম্পিক্সের ইতিহাসে লেখা থাকবে।’

নীরজ হরিয়ানার ক্রীড়াবিদ। টোকিও অলিম্পিক্সে সোনা জয়ের পর তাঁর জীবনটাই বদলে যায়। অনেকেরই ইচ্ছে, একবার তাঁর মতো তারকার বাড়ির অন্দরমহল ঘুরে দেখার। একটি ভিডিওতে নীরজের বাড়ির অনেকটাই দেখা যাচ্ছে। অনেকেই জানেন না, নীরজ তাঁর প্রিয় পোষ্যের নাম রেখেছেন টোকিও। যেহেতু টোকিও অলিম্পিক্সেই তিনি সোনার পদক জিতেছিলেন!