এবার পথে শিক্ষকরাও! আরজি কর কাণ্ডে আগামীকাল কর্মবিরতির ডাক যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকদের

RG Kar Murder: এবার পথে শিক্ষকরাও! আরজি কর কাণ্ডে আগামীকাল কর্মবিরতির ডাক যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকদের

কলকাতা: আরজি করের ঘটনার প্রতিবাদে এবার পথে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকরা। আগামীকাল শুক্রবার যাদবপুর বিশ্ববিদ‍্যালয়ের অধ‍্যাপকরা কর্মবিরতির ডাক দিলেন। দুপুর একটা থেকে তিনটে অরবিন্দ ভবনে অবস্থান-বিক্ষোভের ডাক যাদবপুর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির।

ধর্ষণ ও খুনের তথ্য লোপাটের চেষ্টায় আর.জি.কর হাসপাতালে ব্যাপক ভাঙচুর,শিক্ষক ডাক্তার -শিক্ষার্থী-নার্সদের উপর আক্রমণের প্রতিবাদে ও ডাক্তার-ছাত্রী খুনের ন্যায়বিচারের দাবিতে, ১৬ অগাস্ট শুক্রবার পূর্ণদিবস কর্মবিরতির ডাকযাদবপুর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির।

আরও পড়ুন: ‘হে ভারত, আজি তোমারি সভায়..’ দেশবাসীকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা মমতার, নাম না করে ‘সাম্প্রদায়িক রাজনৈতিক দল’কে খোঁচা মুখ‍্যমন্ত্রীর

তথ্য লেপাটের চেষ্টা-সহ বিভিন্ন দাবিকে সামনে রেখেই এই কর্মবিরতির সিদ্ধান্ত। আপাতত আগামীকালই কর্মবিরতির ডাক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকদের। পাশাপাশি ঘটনার প্রতিবাদে দুপুর একটা থেকে তিনটে অরবিন্দ ভবনে অবস্থান-বিক্ষোভে সামিল হবেন শিক্ষকরা।

আরও পড়ুন: হোটেলে থাকছেন? বিছানার নীচে জলের বোতল ফেলতে ভুলবেন না! ৯৯% শতাংশ লোকজনই জানেন না কারণ

প্রসঙ্গত আরজি কর হাসপাতালে তরুণী চিকিত্‍সককে ধর্ষণ এবং খুনের প্রতিবাদে ইতিমধ‍্যেই কর্মবিরতির ডাক দিয়েছেন আন্দোলনকারী চিকিত্‍সরকরা। বিভিন্ন সরকারি হাসপাতালে এই ঘটনার প্রতিবাদে ও দোষীদের শাস্তির দাবিতে চিকিৎসকদের কর্ম বিরতি, অবস্থান-বিক্ষোভ চলছে।