SUCI -এর ডাকে রাজ্যজুড়ে ধর্মঘট

SUCI Bandh: আরজি কর কাণ্ডের প্রতিবাদ! SUCI-এর ডাকে রাজ্যজুড়ে ধর্মঘট, জনজীবন স্বাভাবিক রাখতে তৎপর নবান্ন

কলকাতা: আরজি কর কাণ্ডের প্রতিবাদেএস ইউ সি আই এর ডাকে আজ রাজ্যজুড়ে ধর্মঘট। এসইউসিআই এর ছাত্র সংগঠন এ আই ডি এস ও-র ডাকে ছাত্র ধর্মঘট সারা বাংলা জুড়ে। সকাল থেকেই যোগমায়া দেবী কলেজের গেটের সামনে এ আই ডি এস ও সমর্থকরা বিক্ষোভ স্লোগান দিতে শুরু করেন। কলেজের গেট বন্ধ করে পিকেটিং শুরু হয়েছে বনধ সমর্থকদের। উই ওয়ান্ট জাস্টিস এই স্লোগানকে সামনে রেখে সোচ্চার হন বনধ সমর্থকরা।

১৬ অগাস্ট সকাল ৬টা থেকে ১২ ঘণ্টা রাজ্য়ের সমস্ত জনসাধারণকে আরজি করে ঘটনার প্রতিবাদে সাধারণ ধর্মঘট পালন করার আহ্বান জানায় SUCI। চিকিৎসককে ধর্ষণ ও খুন। আরজি করে ভাঙচুর। এসবের প্রতিবাদে আগেই বাংলা বনধের ডাক দেয় এসইউসিআই। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও এই বনধকে সমর্থনের ডাক দিয়েছেন। বনধের পাশাপাশি জায়গায় জায়গায় বিজেপির নেতৃত্বে অবরোধেরও আশঙ্কা।

আরও পড়ুন: ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা…! শুক্র-শনি-রবি নামবে দুর্যোগ? ভাসবে কোন কোন জেলা? কী পূর্বাভাস কলকাতায়? জানিয়ে দিল IMD

এদিকে এসইউসিআই বাংলা বনধের ডাক দিলেও নবান্ন থেকে কড়া নোটিশ জারি করা হয়েছে। সেখানে বলা হয়েছে এসইউসির ডাকা ১২ ঘণ্টার বনধ ও বিজেপির ২ ঘণ্টার কর্মবিরতির আবেদন মোকাবিলা করা হবে। নবান্নের তরফ থেকে জানানো হয়েছে শুক্রবার জনজীবন স্বাভাবিক থাকবে। বৃহস্পতিবার প্রেস বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে শুক্রবার ১২ ঘণ্টার বাংলা বনধের কোনও প্রভাব পড়বে না।