প্রতীকী ছবি

Haryana: ৩৬ হাজার শূন্যপদে শীঘ্রই নিয়োগ, উপকৃত হবেন কয়েক লক্ষ মানুষ! ঘোষণা হরিয়ানার মুখ্যমন্ত্রীর

চণ্ডীগড়: খুব শীঘ্রই প্রায় ৩৬ হাজার শূন্যপদে নিয়োগ হতে চলেছে বলে জানালেন হরিয়ানার মুখ্যমন্ত্রী নায়াব সিং সাইনি। বৃহস্পতিবার তিনি বলেন ইতিমধ্যেই প্রায় ১ লক্ষ ৪৪ হাজার যুবকদের যোগ্যতা অনুযায়ী কাজ দেওয়া হয়েছে। এরপরে আরও শূন্যপদে নিয়োগ চলবে।
স্বাধীনতা দিবস উপলক্ষে এক সরকারি অনুষ্ঠানে হাজির ছিলেন তিনি। সেখানেই ভাষণ দেওয়ার সময় তাঁর সরকার যে অর্থনৈতিক এবং শিক্ষার উন্নতির ক্ষেত্রে বদ্ধপরিকর তা জানান। এছাড়াও নারী সুরক্ষা ক্ষেত্রেও তিনি জোর দেবেন বলে জানান তিনি।

আরও পড়ুন: অবশেষে ভোট হচ্ছে জম্মু-কাশ্মীরে, দিল্লি থেকে দিন ঘোষণা কমিশনের, ভোট হরিয়াণাতেও
পতাকা উত্তোলনের পর, দেশের শহিদদের প্রতি শ্রদ্ধা জানান তিনি। তারপর রাজ্যবাসীর উদ্দেশে বলেন, “এখনকার রাজ্য সরকার প্রায় ১ লক্ষ ৪৪ হাজার যুবকদের যোগ্যতা অনুযায়ী কাজের সুযোগ করে দিয়েছে। এছাড়াও আরও ৩৬ হাজার শূন্যপদও খুব শীঘ্রই পূরণ করা হবে।”
এছাড়াও প্রায় ১ লক্ষ ২০ হাজার কর্মচারীকে বাইরে কাজের সুযোগের জন্য পাঠানো হয়েছে। এছাড়াও শিক্ষা ক্ষেত্রে সাইনি জানান, ৭৬টি নতুন কলেজ খোলা হয়েছে। এছাড়াও ৩২টি মহিলা কলেজও খোলা হয়েছে হরিয়ানা কৌশল রোজগার নিগমের মাধ্যমে।
এই বিষয়ে তিনি বলেন, “মেয়েদের স্নাতকোত্তর পর্যন্ত বিনামূল্যে শিক্ষা প্রদান করা হবে। এখনও পর্যন্ত ৫ হাজার ১০৫জন এই শিক্ষা ব্যবস্থায় উপকৃত হয়েছেন। এরজন্য ২০.২৮ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে।”
এছাড়াও তাঁর সরকার পঞ্চায়েতে ৫০% মহিলাদের উপস্থিতির উপর জোর দিয়েছে বলেও জানান তিনি। পাশাপাশি ভয়মুক্ত,দুর্নীতিমুক্ত এবং আঞ্চলিকতাবাদমুক্ত এক সুন্দর পরিসর যুক্ত সরকার গড়ার কথা বলেন হরিয়ানার মুখ্যমন্ত্রী।