'এবারও কী তাঁর দোষ?' আরজি কর কাণ্ডের নৃশংসতায় প্রশ্ন তুললেন অনুষ্কা শর্মা

Anushka Sharma on RG Kar Murder Case: ‘এবারও কী তাঁর দোষ?’ আরজি কর কাণ্ডের নৃশংসতায় প্রশ্ন তুললেন অনুষ্কা শর্মা, ‘তোলপাড়’ গোটা দেশ…

মুম্বই: আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসককে খুন এবং ধর্ষণের ঘটনায় প্রতিবাদে উত্তাল হয়েছে রাজ্য। সেই প্রতিবাদের ঢেউ গিয়ে পৌঁছেছে গোটা দেশে এমনকী সারা বিশ্বেও। এই ঘটনার নৃশংসতায় কেঁপে উঠছেন দেশবাসী। অপরাধীদের কঠোর শাস্তির দাবিতে সরব হয়েছেন বলিউড তারকারাও। এবার এই অপরাধের নিন্দা করলেন বলিউড অভিনেত্রী অনুষ্কা শর্মা৷

বলিউডের একাধিক তারকারা গর্জে উঠেছেন এই নৃশংস ঘটনায়৷ আরজি করের ঘটনার বিচার চেয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্টে দিয়েছেন অভিনেত্রী। অনুষ্কা পোস্টে লেখেন,এবার আপনার অজুহাত কী হবে? এবারও কী তাঁর দোষ? কারণ পুরুষরা তো পুরুষ হবে, তাই না?

আরও পড়ুন-     ভয়ঙ্কর তোলপাড় পরিবর্তন! সূর্য-মঙ্গল-বুধ-শুক্রের বিরাট চালে ভাগ্যের খেলা শুরু…! কারা ভাগ্যবান, কাদের লোকসান? আপনার কপালে কী?

বৃহস্পতিবার আলিয়াও ইনস্টাগ্রাম পোস্ট শেয়ার করে জানিয়েছেন। ‘আরেকটি নৃশংস ধর্ষণ। উপলব্ধির আরেকটি দিন যে মহিলারা কোথাও নিরাপদ নয়,’ তিনি লিখেছিলেন, এক দশক আগে ভারতকে নাড়িয়ে দেওয়া নির্ভয়ার সঙ্গে সরাসরি তুলনা করে। দেশব্যাপী প্রতিবাদ এবং পরবর্তী আইনি সংস্কার সত্ত্বেও, আলিয়া জোর দিয়েছিলেন যে মহিলাদের নিরাপত্তার ক্ষেত্রে সামান্য পরিবর্তন হয়েছে।

আরও পড়ুন-    ভয়ঙ্কর তোলপাড় পরিবর্তন! সূর্য-মঙ্গল-বুধ-শুক্রের বিরাট চালে ভাগ্যের খেলা শুরু…! কারা ভাগ্যবান, কাদের লোকসান? আপনার কপালে কী?

ন্যাশনাল ক্রাইম রেকর্ডস ব্যুরো (NCRB) ২০২২-এর রিপোর্ট থেকে উদ্বেগজনক পরিসংখ্যান দিয়ে অভিনেত্রী তার বক্তব্যকে ব্যক্ত করেছেন। তিনি উল্লেখ করেছেন যে ভারতের ৩০% ডাক্তার এবং৮০% নার্সিং স্টাফ মহিলা, তাদের এমন পরিবেশে বিশেষভাবে দুর্বল করে তুলেছে যেখানে চিকিৎসা কর্মীদের বিরুদ্ধে সহিংসতা বাড়ছে। তিনি ভয়াবহ বাস্তবতাকেও তুলে ধরেছেন যে ২০২২ সাল থেকে, নারীর বিরুদ্ধে অপরাধ ৪% বৃদ্ধি পেয়েছে, যার মধ্যে ২০% এরও বেশি ধর্ষণ এবং হামলা জড়িত। আলিয়ার পোস্টে আরও উল্লেখ করা হয়েছে যে, ২০২২ সালে ভারতে প্রতিদিন প্রায় ৯০টি ধর্ষণের ঘটনা ঘটেছে, যা এই সহিংসতার ব্যাপক প্রকৃতিকে নির্দেশ করে।

শুধু তা-ই নয়, এই বিষয়ে সরব হয়েছেন করিনা কাপুর খান-আলিয়া ভাট থেকে শুরু করে প্রীতি জিন্টা পর্যন্ত। করিনা লিখেছেন, “১২ বছর পরে একই গল্প, একই প্রতিবাদ। কিন্তু আমরা এখনও পরিবর্তনের জন্য অপেক্ষা করে চলেছি।” অন্যদিকে প্রীতি জিন্টা প্রচণ্ড রেগে গিয়ে লিখেছেন, কলকাতার এই ধর্ষণকাণ্ড ‘অত্যন্ত জঘন্য’। মহিলাদের নিরাপত্তার উপর জোর দিতে হবে। আর সেই সঙ্গে দোষীদের কঠোর শাস্তিরও দাবি তুলেছেন প্রীতি। এর আগে অবশ্য এই ঘটনাকে ‘ভয়ঙ্কর’ বলে দাবি করেছেন কঙ্গনা রানাউত। সিবিআই তদন্তের দাবি তুলেছিলেন তিনি। ক্ষোভ প্রকাশ করে বিচার চেয়েছেন স্বরা ভাস্কর এবং রিচা চাড্ডার মতো অভিনেত্রীও।