সিসিটিভির ফুটেজের একটি দৃশ্য

Street Dogs: সাংঘাতিক ত্রাস, বেরোলেই কী হয়, কী হয়! ত্রস্ত হয়ে রাস্তায় বেরোতেই ভয় এলাকাবাসীর

লখনউ: কুকুর ভালবাসে কমবেশি অনেকেই। আবার ভয়ও পায় অনেকেই। কিন্তু, পথকুকুরদের হামলায় ত্রস্ত উত্তরপ্রদেশের গোরক্ষপুরের বাসিন্দারা। মাত্র ১ ঘণ্টার মধ্যে একের পর এক প্রায় ১৭ জনের উপর হামলা চালায় গোরক্ষপুরের শাহপুর অঞ্চলের পথকুকুরদের দল। এই ঘটনায় রীতিমত বাড়ি থেকে বেরনোই দুষ্কর হয়ে পড়েছে বলে জানিয়েছেন সেখানকার বাসিন্দারা।
স্থানীয়রা জানান, ওই এলাকারই বাসিন্দা আশিস যাদব নামে এক পড়ুয়া ফোনে কথা বলতে বলতে রাস্তা দিয়ে যাচ্ছিলেন। সেই সময়েই এক পথকুকুর তাঁর দিকে তেড়ে আসে। ভয় পেয়ে কুকুরটিকে লাথি মেরে সরাতে যান আশিস। কিন্তু কুকুরটি তখন তাঁর পায়ে কামড়ে দেয়। মাটিতে পড়ে গেলে তাঁর মুখেও কুকুর কামড়ে দেয় বলে অভিযোগ জানান তাঁর পরিবারের লোকজন।

আরও পড়ুন: ‘এর থেকে জেল ভাল…’ স্ত্রীর সঙ্গে থাকতে না চেয়ে বড় সিদ্ধান্ত স্বামীর
কুকুরদের হামলা থেকে রেহাই পায় নি শিশু এবং মহিলাও। আশিসকে কামড়ানোর কিছুক্ষণের মধ্যেই এক মহিলার পায়ের গোড়ালি এবং পায়ের বিভিন্ন অংশে কুকুর কামড়ে দেয় অভিযোগ। তাঁর বেশ কয়েকটি সেলাই পড়েছে বলে জানা গিয়েছে। এর কিছুক্ষণের মধ্যেই ওই এলাকায় কিছু শিশু খেলা করছিল। তাঁদের উপরেও হামলা চালায় কুকুরের দল। এতে বেশ কয়েকটি শিশু আঘাতপ্রাপ্ত হয়েছে বলে খবর।
স্থানীয়দের অভিযোগ, পুরসভা সঠিক সময় কুকুরদের নির্বীজকরণ এবং ভ্যাক্সিন প্রদান না করার ফলেই এলাকায় কুকুরদের এই বাড়বাড়ন্ত। কুকুরদের এই হামলার পরে তৎপর হয়েছে ওই এলাকার প্রশাসন। কুকুরদের নির্বীজকরণের জন্য তুলে নিয়ে যাওয়ার কাজ শুরু হয়েছে। তবে আপাতত এই পথকুকুরদের অত্যাচারে দুয়ার এঁটেই বসে আছেন ত্রস্ত শাহপুরবাসী।