স্টেডিয়াম চত্বরে ১৬৩ ধারা

163 Act: জমায়েতে অশান্তির ভয়! সল্টলেক স্টেডিয়াম চত্বরে ১৬৩ ধারা জারি! ‘সন্দেহজনক’ অডিও শোনাল পুলিশ

কলকাতা: বাতিল হয়েছে ডার্বি। তবুও আরজি কর ঘটনার নিন্দায় সল্টলেক স্টেডিয়াম চত্বরে ইস্টবেঙ্গল-মোহনবাগান সমর্থকদের জমায়েত ঘিরে বাড়ছে উৎকণ্ঠা। বিধাননগর পুলিশের ডিসি সাংবাদিক বৈঠক করে এবার প্রকাশ্যে আনলেন দুটি সন্দেহজনক অডিও টেপ। এই সূত্রে ৫ জনকে আটক করা হয়েছে বলেও জানিয়েছে বিধাননগর থানার পুলিশ।

রবিবার বিকেলে একটি সাংবাদিক বৈঠক করে বিধাননগর পুলিশ কমিশনারেটের বিধাননগর ডিসি অনীশ সরকার জানান, রবিবার বিকেল ৪টে থেকে রাত ১২টা পর্যন্ত ওই এলাকায় ১৬৩ ধারা জারি করা হয়েছে।

আরও পড়ুন: বিমানে ‘কত’ বছর বয়সি বাচ্চাদের ‘টিকিট’ লাগে না বলুন তো…? বেশিরভাগই জানেন ‘ভুল’! চমকে দেবে সঠিক উত্তর!

বিধাননগর পুলিশের তরফে জানানো হয়েছে, রবিবারের এই মিছিলে অশান্তির আশঙ্কা করছেন তাঁরা। কারণ গোপন সূত্রে পুলিশ জানতে পেরেছে কিছু দুষ্কৃতী শান্তিপূর্ণ মিছিলে বিশৃঙ্খলা সৃষ্টি করতে অস্ত্র নিয়ে ঢুকে পড়তে পারে। যার জেরে অশান্তির আবহ তৈরি হতে পারে। এ ব্যাপারে একটি প্রামাণ্য অডিয়ো রেকর্ডিংও ওই সাংবাদিক বৈঠকে শুনিয়েছে পুলিশ।

ইতিমধ্যেই স্টেডিয়াম চত্বরে প্রচুর পুলিশ মোতায়ন করা হয়েছে। সল্টলেক স্টেডিয়ামের সামনে কয়েকজন সমর্থক জড়ো হয়েছেন ইতিমধ্যেই। যে অডিও টেপ দুটি স্টেডিয়ামের জমায়েতে অশান্তি সংক্রান্ত আলোচনা পাওয়া গিয়েছে তার পিছনে কোন গোষ্ঠীর লোক কাজ করছে তা খতিয়ে দেখা হবে বলেও জানিয়েছেন ডিসিপি বিধাননগর, অনীশ সরকার। তারা কলকাতা ও পার্শবর্তী এলাকার বাসিন্দা বলেই প্রাথমিক ভাবে পুলিশের অনুমান। এই সূত্রে যে পাঁচজনকে আটক করা হয়েছে তাদের নাম, রাকেশ পাল, শুভম চক্রবর্তী, অনিশ দত্ত, সাগ্নিক গুহ, রজত নন্দী।