মন্ত্রী ফিরহাদ হাকিম

Firhad Hakim:আরজি কর কাণ্ডে এবার বড় পদক্ষেপ নিলেন মেয়র ফিরহাদ হাকিম! সঙ্গী মেয়ে…

কলকাতা: আর জি কর কাণ্ডে উত্তাল দেশ। কলকাতা তথা বাংলা জুড়ে বিচারের দাবিতে সরব সর্বস্তরের মানুষ। ধর্ষকের ফাঁসির দাবিতে শুক্রবার প্রতিবাদ মিছিল করেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের নেতৃত্বে শনিবারও হয় মিছিল। আজ, রবিবার মেয়েকে পাশে নিয়ে আরজি কর কাণ্ডে এবার ফাঁসির দাবিতে ধরনা দিলেন খোদ কলকাতার মেয়র ফিরহাদ হাকিম।

এদিন চেতলায় মেয়েকে সঙ্গে নিয়েই অবস্থানে বসেন ফিরহাদ হাকিম। তিনি বলেন, “কাল আমরা মিছিল করেছি। আজ আমরা ধরনায় বসেছি। আজ রবিবার, সিবিআই যেন চার্জশিট দেয়। একটা চার্জশিট তো দিক। কলকাতা পুলিশ হলে আজ চার্জশিট পেশ করত।”

ফিরহাদ হাকিম আরও বলেন, “একটা ঘটনা ঘটেছে। একটা ছেলেকে গ্রেফতার করেছে। তার দোষ আছে কী নেই, তার পিছনে কেউ আছে কী নেই, সেটা জানি না এটা যারা তদন্তকারী সংস্থা তারা বলতে পারবে। এই ঘটনা একটা ‘ক্রিমিনাল কন্সপিরেসি’। প্রকৃত দোষীর ফাঁসি চাই। আমরা সবাই জাস্টিসের কথা বলছি। ফাঁসি হোক। তবে আমার ব্যক্তিগত মত শুধু ফাঁসি নয়, যেটা অন্যান্য দেশে আছে আমাদের দেশে নেই, জনসমক্ষে ফাঁসি হোক। যাতে আর কেউ সাহস না দেখায়।”

আরও পড়ুন: বিমানে ‘কত’ বছর বয়সি বাচ্চাদের ‘টিকিট’ লাগে না বলুন তো…? বেশিরভাগই জানেন ‘ভুল’! চমকে দেবে সঠিক উত্তর!

একইসঙ্গে সোশ্যাল মিডিয়ায় গুজব ছড়ানো নিয়েও সতর্ক করেন ফিরহাদ। তাঁর কথায়, “সামাজিক মাধ্যমে গুজব ছড়ানো উচিত নয়। তদন্ত করতে দেওয়া উচিত। এগুলো করে তদন্ত লক্ষ্যভ্রষ্ট হচ্ছে। মানুষকে বিভ্রান্ত করা অন্যায়। এগুলো পাপ। না জেনে গুজব ছড়ানো উচিত নয়।”