'জনরোষ তৈরি হলে বাঁচাব না', চিকিৎসকদেরই হুঁশিয়ারি তৃণমূল সাংসদ অরূপের!

TMC: ‘জনরোষ তৈরি হলে বাঁচাব না’, চিকিৎসকদেরই হুঁশিয়ারি তৃণমূল সাংসদ অরূপের!

বাঁকুড়া: আরজি করের ঘটনায় পথে চিকিত্‍সকরা। চিকিত্‍সক তরুণীকে ধর্ষণ এবং খুনের প্রতিবাদে রাজ‍্যের পাশাপাশি আন্দোলনে শামিল গোটা দেশের চিকিত্‍সক মহল। তার মাঝেই আন্দোলনকারী চিকিত্‍সকদের উদ্দ‍্যেশ‍্যে অরূপ চক্রবর্তীর হুঁশিয়ারি ‘চিকিত্‍সা না পেলে জনরোষ তৈরি হতে পারে’। বিরোধীরদের ‘হাত মুচড়ে দেওয়ার’ কথাও শোনা যায় তৃণমূল সাংসদের মুখে।

গতকাল বাকুঁড়ায় নির্যাতিতার প্রতি অন‍্যায়ের বিচার চেয়ে ধর্ণা মঞ্চ করা হয়েছিল। সেখানেই বাঁকুড়ার সাংসদ অরূপ চক্রবর্তী এবং জেলার সাংগঠনিক সভাপতি উপস্থিত ছিলেন। সেখানেই তাঁদের দাবি, এই  আন্দোলন চলছে গত প্রায় ১০ দিন ধরে, তাতে মানুষকে হেনস্থার শিকার হতে হচ্ছে।

আরও পড়ুন: শরীর থেকে টেনে বের করে ময়লা, লিভারকে সুস্থ রাখে, এক সবজিতেই ঘায়েল ‘হাজার’ রোগ, কম দাম বলেই কদর নেই!

চিকিত্‍সার অভাবে অনেককেই বাড়ি ফিরে যেতে হচ্ছে। বাঁকুড়ার তৃণমূল সাংসদ বলেন, চিকিত্‍সকদের ভেবে দেখা উচিত। চিকিত্‍সকদের আন্দোলনের ক্ষেত্রে যে দাবিদাওয়া রয়েছে সেগুলিকে তিনিও সমর্থন করেন। তবে মানুষ চিকিত্‍সা না পেলে জনরোষ তৈরি হতে পারে। তাঁর হুঁশিয়ারি, ‘’জনরোষ তৈরি হলে বাঁচাব না’।

শুধু তাই নয়, এদিন নাম না করে বিজেপি এবং সিপিআইএমকে একহাত নিলেন বাঁকুড়ার তৃণমূল নেতা। তিনি বলেন, ‘‘এরা কী বলছে, মমতা বন্দ‍্যোপাধ‍্যায় পদত‍্যাগ করুন। মমতার গায়ে কালি লাগানোর চেষ্টা করবেন না, হাতটা মুচড়ে দেবে তৃণমূল কর্মীরা। যারা বাংলার নেত্রীর নামে, তৃণমূল কংগ্রেসের নামে কুত্‍সা রটানোর চেষ্টা করছে তাদের আর রেহাই নয়’’।

আরও পড়ুন: ৫ টাকায় বদলে যাবে ভাগ‍্য! আপনার কাছে আছে কী এই পুরনো নোট? মিলিয়ে দেখে নিন, লাখপতি হওয়ার বড় সুযোগ

প্রসঙ্গত, আরজি করে তরুণী চিকিত্‍সকে নৃশংসভাবে খুন এবং ধর্ষণের ঘটনায় মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ‍্যোপাধ‍্যায়ের পদত‍্যাগের দাবিতে সুর চড়িয়েছে রাজ‍্যের বিরোধী দল। বিজেপির রাজ্য সভাপতি তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী সুকান্ত মজুমদারের গত রবিবার সরাসরি বলেন, ‘‘সিএম-এর পদত্যাগ চাই। কাল কোর্টে যাব। ২০ অগাস্ট থেকে ২৩ অগাস্ট লাগাতার ধরনায় বসবে দলের বিভিন্ন সেল। স্বাস্থ‍্য ভবনেও অভিযান চালানো হবে’’।

প্রিয়ব্রত গোস্বামী