খাতড়া ব্লক ডেভেলপমেন্ট অফিস

Recruitment 2024: বাঁকুড়ায় সরকারি দফতরে চাকরির সুযোগ! আবদন করুন আজই!

বাঁকুড়া: আবারও চাকরির সুযোগ বাঁকুড়াতে। তবে এইবারে যোগ্য ব্যক্তিদের অবশ্যই বাঁকুড়ার বাসিন্দা হতে হবে। এছাড়াও রয়েছে বিভিন্ন “এলিজিবিলিটি ক্রাইটেরিয়া”। সেই মোতাবেক “খাতড়া ডেভেলপমেন্ট ব্লকের” মাধ্যমে দেওয়া হয়েছে বিজ্ঞপ্তি। আবেদন জমা করার দিন সীমিত এবং রয়েছে বেশ কিছু যোগ্যতার মাপকাঠি। চাকরির পদটি হল “অ্যাসিস্ট্যান্ট একাউন্টেন্ট”। বিজ্ঞপ্তি অনুযায়ী সাময়িক কন্ট্রাকচুয়াল ভাবেই উপলব্ধ এই পদ।

আরও পড়ুনঃ পূর্ণিমার ভরা কোটাল ও নিম্নচাপের জোড়া ফলায় ঘুম উড়েছে সুন্দরবনবাসীর!

তবে দেখে নেওয়া যাক কী কী যোগ্যতার মাপকাঠি রয়েছে, এবং কারা করতে পারবে আবেদন। মিড ডে মিল অ্যাসিস্ট্যান্ট একাউন্টেন্ট এর পদে শূন্য পদ রয়েছে মাত্র একটি। বিজ্ঞপ্তি অনুসারে ইচ্ছুক আবেদনকারীকে অবশ্যই বাঁকুড়া জেলার বাসিন্দা হতে হবে। দ্বিতীয়ত বয়স পহেলা অগাস্ট পর্যন্ত ৬৩ বছরের বেশি হওয়া চলবে না। তৃতীয়ত ইচ্ছুক আবেদনকারীকে অবশ্যই অবসরপ্রাপ্ত সরকারি চাকরিজীবী হতে হবে যার ন্যূনতম ৫ বছরের অভিজ্ঞতা থাকা একান্ত প্রয়োজনীয়। কম্পিউটার জানলে অগ্রাধিকার পাওয়া যাবে। চুক্তিভিত্তিক টেম্পোরারি অবসরপ্রাপ্ত কর্মীদের আবেদন গ্রহণ করা হবে না।

বিজ্ঞপ্তিতে স্পষ্ট ভাবে বলা রয়েছে এই চাকরির রেমুনারেশন দেওয়া হবে ১১ হাজার টাকা। আবেদনটি জমা করতে হবে সম্পূর্ণভাবে অফলাইন পদ্ধতিতে খাম বন্দি করে। খামে থাকতে হবে আবেদনকারীর নাম এবং যে পোস্ট এর জন্য আবেদন করা হয়েছে তার নাম। ৬সেপ্টেম্বর পর্যন্ত নেওয়া হবে আবেদন। ৬ সেপ্টেম্বর পর্যন্ত ছুটির দিন বাদ দিয়ে বিকেল চারটে পর্যন্ত খাতড়া ব্লক ডেভেলপমেন্ট অফিসে গিয়ে সশরীরে আবেদন জমা দেওয়া ছাড়াও পোস্ট বা কুরিয়ার করা যেতে পারে।

১৩সেপ্টেম্বর দুপুর বারোটা নাগাদ ব্লক ডেভেলপমেন্ট অফিসে নেওয়া হবে ইন্টারভিউ যাতে পার্সোনালিটি টেস্ট রয়েছে। সাড়ে বারোটার মধ্যে আবেদনকারীদের রিপোর্ট করতে হবে অফিসে। স্বাক্ষর করা ভোটার কার্ড অথবা আধার কার্ডের অরিজিনাল এবং জেরক্স নিয়ে যেতে হবে। নিয়ে যেতে হবে বয়সের প্রুফ ও মাধ্যমিক পরীক্ষার এডমিট কার্ড অথবা পেনশনের নথি। সর্বশেষ “বেসিক পে সার্টিফিকেট” এর সাক্ষরিত জেরক্স নিয়ে যেতে হবে। এছাড়াও প্রয়োজন রেসিডেন্ট প্রুফের অরিজিনাল এবং স্বাক্ষরিত ফটোকপি। পাঁচ বছরের অভিজ্ঞতার জন্য সরকারি অফিসের সার্টিফিকেট লাগবে। আবেদন করার আগে অবশ্যই নিচে দেওয়া লিংকটি ব্যবহার করে জেনে নিন বিস্তারিত। এবং পড়ে নিন পিডিএফটি।

https://bankura.gov.in/notice_category/recruitment/

নীলাঞ্জন ব্যানার্জী