কেন্দ্রীয় বাহিনীতে আপত্তি নেই: তৃণমূল

TMC On RG Kar: আরজি করে সেন্ট্রাল ফোর্স! আপত্তি নেই তৃণমূলের, ‘ওদের বাহিনীই সামলাক…’ বললেন কুণাল

কলকাতা: আরজি করের ঘটনায় সুপ্রিম কোর্টের কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের নির্দেশে তাদের কোনও আপত্তি নেই বলেই জানিয়ে দিল শাসক দল তৃণমূল কংগ্রেস। ১৪ অগাস্ট রাতের ভাংচুরের ঘটনায় তাদের পাল্টা আক্রমণের তির বিরোধীদের দিকে। বাম-বিজেপিরাই ভাঙচুর চালায় বলেই অভিযোগ তুলল তৃণমূল। এই ঘটনায় আগেই একই অভিযোগ শোনা গিয়েছে তৃণমূল নেত্রীর মুখেও।

এদিন আরজি কর হাসপাতালে নিরাপত্তা সুনিশ্চিত করতে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের নির্দেশ দেয় শীর্ষ আদালত। মঙ্গলবার আরজি কর মামলার শুনানিতে একাধিক বিষয় নিয়ে পর্যবেক্ষণ এবং গুরুত্বপূর্ণ নির্দেশ দেয় দেশের প্রধান বিচারপতির বেঞ্চ।কেন্দ্রীয় বাহিনী মোতায়েন নিয়ে প্রতিক্রিয়ায় তৃণমূলের তরফে কুণাল ঘোষ জানান, “ওই হাসপাতাল টার্গেট করে অশান্তি করছে অপশক্তিরা। বড় চক্রান্ত চলেছে। যদি ওদের প্ররোচনা, ওদের উস্কানি, হাঙ্গামার ছক এখন ওদের বাহিনীই সামলাতে চায়, সামলাক।”

আরও পড়ুন: ‘সকালে খুন হয়েছে…, আর রাত ১১:৪৫-এ FIR!’ আরজি কর মামলায় বিস্মিত সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি

প্রসঙ্গত, আরজি করের নিরাপত্তা নিয়ে ১৪ অগাস্ট প্রশ্ন উঠেছিল। সেই দিন ‘রাত দখল’ আন্দোলনের সময় এক দল দুস্কৃতীর বিরুদ্ধে আরজি করে ভাঙচুরের অভিযোগ ওঠে। তদন্তে নেমে পুলিশ গ্রেফতারও করে কিছু অভিযুক্তকে। কিন্তু সেই ঘটনা নিয়ে অভিযোগ উঠেছিল দুস্কৃতীরা প্রমাণ লোপাটের উদ্দেশেই এই ভাঙচুর চালিয়েছিল। এবার সুপ্রিম কোর্টের নির্দেশে আরজি কর হাসপাতালের দায়িত্ব নিতে চলেছে কেন্দ্রীয় বাহিনী।