শুভেন্দু অধিকারী (File Photo)

Suvendu Adhikari: মমতার রুটেই রাজপথে বুধবার শুভেন্দু! আদালতের অনুমতি মিলতেই জোর প্রস্তুতি শুরু

ভেঙ্কটেশ্বর লাহিড়ী, কলকাতা: আদালতের তরফে অনুমতি পাওয়ার সঙ্গে সঙ্গেই আগামিকাল, বুধবার মিছিল ও সভা করার প্রস্তুতি জোরকদমে শুরু করে দিল ‘খোলা হাওয়া’ ৷ মমতার রুটেই শুভেন্দু পদযাত্রা এবং ডোরিনা ক্রসিংয়ে সভা করে জবাব দেবেন বলে আগেই জানিয়েছিলেন শুভেন্দু অধিকারী। এর পরেই বিজেপি প্রভাবিত ‘খোলা হাওয়া’ সংস্থার তরফে পুলিশের কাছ থেকে অনুমতি না পাওয়ার অভিযোগে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয় তারা। শেষমেষ আদালতের তরফে আজ, মঙ্গলবার সেই কর্মসূচির অনুমতি দেওয়া হল।

আরও পড়ুন- একটা ভুলেই তছনছ হয়ে যায় সংস্থা ! অন্ধকার নেমে আসে ‘ইনভার্টার ম্যান অফ ইন্ডিয়া’-র জীবনে ! ভয়াবহ সেই ঘটনা

মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় গত শুক্রবার আরজি কর কাণ্ডে ফাঁসির দাবি জানিয়ে রাজপথে পদযাত্রা করেন। মিছিল শেষে ডোরিনা ক্রসিং এ সভাও করেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাল্টা এবার সেই রুটেই পথে নামতে চলেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। মৌলালি থেকে ধর্মতলার ডোরিনা ক্রসিং পর্যন্ত ঠিক যে পথ দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে তৃণমূল কংগ্রেস মিছিল করেছিল এবার ওই একই পথে ‘খোলা হাওয়া’ সংস্থার ডাকে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও এই অরাজনৈতিক কর্মসূচিতে অংশ নেবেন বলে খবর।

আরও পড়ুন- পানীয় জল দিতে চেয়েছিলেন বিমানসেবিকা, নিতে অস্বীকার করায় মহা ফাঁপরে যাত্রী; শেষ পর্যন্ত ঠাঁই হল শ্রীঘরে

তৃণমূল তথা মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করে সাংবাদিকদের আগেই শুভেন্দু বলেছিলেন, ‘‘গোটা কাণ্ডের সঙ্গে জড়িত তৃণমূল। তারাই এখন নাটক করছে। অবিলম্বে মুখ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করছি।’’ কর্মসূচির আয়োজক সংস্থা সূত্রের খবর, আগামিকাল তাদের এই কর্মসূচিতে অংশ নেবেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও। উদ্যোক্তাদের অন্যতম বিজেপি নেতা শঙ্কুদেব পন্ডা বলেন, ‘‘বিচার ব্যবস্থার উপর আমাদের পূর্ণ আস্থা আছে। আদালত যেভাবে কর্মসূচি পালন করতে বলেছে আমরা সেই মতই মানুষকে সঙ্গে নিয়ে তা করব।’’