এমির‍্যাল্ড ট্রি বোয়া: সবুজ রঙের গায়ে সাদা ডোরাকাটা দাগ বিশিষ্ট এই সাপ দক্ষিণ আমেরিকার কিছু এলাকায় পাওয়া যায় লম্বায় ৬ থেকে ৯ ফুট দৈর্ঘ্যের এই সাপ সাধারণত ছোট স্তন্যপায়ী প্রাণী খেয়ে বেঁচে থাকে, তবে কখনও কখনও পাখি, টিকটিকি এবং ব্যাঙও খায়।

Most beautiful snakes: সাপ দেখলেই ভয় পান? রইল বিশ্বের সবচেয়ে সুন্দর কিছু সাপ, দেখলে চমকে উঠবেন

সাপ দেখলে অনেকেই খুব ভয় পান। অনেকে আবার ভাবেন সাপ মানেই বিষাক্ত, তাই সাপ থেকে দূরে থাকাই ভাল। কিন্তু এমন অনেক সাপ আছে যেগুলির সৌন্দর্য আপনাদের মুগ্ধ করবে। ‍
সাপ দেখলে অনেকেই খুব ভয় পান। অনেকে আবার ভাবেন সাপ মানেই বিষাক্ত, তাই সাপ থেকে দূরে থাকাই ভাল। কিন্তু এমন অনেক সাপ আছে যেগুলির সৌন্দর্য আপনাদের মুগ্ধ করবে। ‍
এমির‍্যাল্ড গ্রিন পিট ভাইপার:২০০২ সালে বার্মায় এই সাপটি প্রথম পাওয়া যায়। সবুজ রঙের এই বিষাক্ত সাপটির পুরুষদের চোখ লাল রঙের হয়, আর গায়ে সবুজের উপর লাল-সাদা দাগ থাকে।
এমির‍্যাল্ড গ্রিন পিট ভাইপার:
২০০২ সালে বার্মায় এই সাপটি প্রথম পাওয়া যায়। সবুজ রঙের এই বিষাক্ত সাপটির পুরুষদের চোখ লাল রঙের হয়, আর গায়ে সবুজের উপর লাল-সাদা দাগ থাকে।
নীল মালয়েশিয়ান কোরাল স্নেক:লম্বায় প্রায় ৫ ফুট এই সাপটিও বেশ আকর্ষণীয়। খাদ্য হিসাবে এই সাপ অন্যান্য সাপ পায়। তবে নীল মালয়েশিয়ান কোরাল স্নেক বিষাক্ত, মূলত রাতের বেলাতেই দেখা যায়।
নীল মালয়েশিয়ান কোরাল স্নেক:
লম্বায় প্রায় ৫ ফুট এই সাপটিও বেশ আকর্ষণীয়। খাদ্য হিসাবে এই সাপ অন্যান্য সাপ পায়। তবে নীল মালয়েশিয়ান কোরাল স্নেক বিষাক্ত, মূলত রাতের বেলাতেই দেখা যায়।
নর্দার্ন স্কারলেট স্নেক:আমেরিকার দক্ষিণ এবং পূর্ব দিকে এই ধরনের সাপ সাধারণত পাওয়া যায়। অন্যান্য সরীসৃপের ডিম, এবং সাপের ডিম খেয়ে সাধারণত এই সাপ বেঁচে থাকে। তবে এই সাপ দৈর্ঘ্যে বড়জোড় আড়াই ফুট লম্বা হয়।
নর্দার্ন স্কারলেট স্নেক:
আমেরিকার দক্ষিণ এবং পূর্ব দিকে এই ধরনের সাপ সাধারণত পাওয়া যায়। অন্যান্য সরীসৃপের ডিম, এবং সাপের ডিম খেয়ে সাধারণত এই সাপ বেঁচে থাকে। তবে এই সাপ দৈর্ঘ্যে বড়জোড় আড়াই ফুট লম্বা হয়।
এমির‍্যাল্ড ট্রি বোয়া:সবুজ রঙের গায়ে সাদা ডোরাকাটা দাগ বিশিষ্ট এই সাপ দক্ষিণ আমেরিকার কিছু এলাকায় পাওয়া যায় লম্বায় ৬ থেকে ৯ ফুট দৈর্ঘ্যের এই সাপ সাধারণত ছোট স্তন্যপায়ী প্রাণী খেয়ে বেঁচে থাকে, তবে কখনও কখনও পাখি, টিকটিকি এবং ব্যাঙও খায়।
এমির‍্যাল্ড ট্রি বোয়া:
সবুজ রঙের গায়ে সাদা ডোরাকাটা দাগ বিশিষ্ট এই সাপ দক্ষিণ আমেরিকার কিছু এলাকায় পাওয়া যায় লম্বায় ৬ থেকে ৯ ফুট দৈর্ঘ্যের এই সাপ সাধারণত ছোট স্তন্যপায়ী প্রাণী খেয়ে বেঁচে থাকে, তবে কখনও কখনও পাখি, টিকটিকি এবং ব্যাঙও খায়।
হাই ইয়েলো গ্রিন ট্রি পাইথন:বিশ্বের সবচেয়ে সুন্দর সাপগুলির যদি কোনও তালিকা করা হয় তাহলে এই হাই ইয়েলো গ্রিন ট্রি পাইথনকে একদমই বাদ দেওয়া যায় না। অজগর প্রজাতির এই সাপ ৪ ফুট থেকে ৭ ফুট লম্বা হয়। পাপুয়া নিউ গিনি, ইন্দোনেশিয়া এবং অস্ট্রেলিয়ার কোনও কোনও অংশে এই সাপের দেখা মেলে।
হাই ইয়েলো গ্রিন ট্রি পাইথন:
বিশ্বের সবচেয়ে সুন্দর সাপগুলির যদি কোনও তালিকা করা হয় তাহলে এই হাই ইয়েলো গ্রিন ট্রি পাইথনকে একদমই বাদ দেওয়া যায় না। অজগর প্রজাতির এই সাপ ৪ ফুট থেকে ৭ ফুট লম্বা হয়। পাপুয়া নিউ গিনি, ইন্দোনেশিয়া এবং অস্ট্রেলিয়ার কোনও কোনও অংশে এই সাপের দেখা মেলে।