প্রতীকী ছবি

Torture on School Children: বদলাপুরের পুনরাবৃত্তি! অশ্লীল ভিডিও দেখিয়ে সরকারি স্কুলের ৬ ছাত্রীকে যৌন নিগ্রহ শিক্ষকের

মুম্বই: এমনিতেই মহারাষ্ট্রের থানের বদলাপুরে কিন্ডারগার্টেন স্কুলের ছাত্রী দুই শিশুকন্যাকে যৌন নিগ্রহের ঘটনায় উত্তপ্ত রাজ্য-রাজনীতি। এই ঘটনার পরেই আরও এক যৌন হয়রানির ঘটনা সামনে এল। এবারও ঘটনাস্থল সেই মহারাষ্ট্রই। সেখানে আকোলার এক সরকারি স্কুলে ৬ ছাত্রীকে যৌন নিগ্রহ করার অভিযোগ উঠল স্কুলেরই শিক্ষকের বিরুদ্ধে।

কয়েকজন ছাত্রী অভিযোগ জানিয়েছিল যে, আপত্তিকর ভিডিও দেখিয়ে তাদের বিরক্ত করছিল ওই শিক্ষক। সেই অভিযোগের ভিত্তিতেই গত মঙ্গলবার ৪৭ বছর বয়সি ওই সরকারি স্কুলশিক্ষকের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে। এক পুলিশ আধিকারিক বলেন যে, অভিযুক্ত ওই শিক্ষক কাজিকেড়ের জেলা পরিষদ স্কুলে পড়াতেন। জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে আটক করা হয়েছে। উরাল থানায় দায়ের করা এফআইআর থেকে জানা গিয়েছে যে, ৬ জন ছাত্রী নালিশ জানিয়েছে যে, বিগত প্রায় চার মাস ধরে তাদের আপত্তিকর ভিডিও দেখাত ওই শিক্ষক।

আকোলার এসপি বচ্চন সিং বলেন যে, কাজিকেড়ের জেলা পরিষদ স্কুলের শিক্ষক প্রমোদ মনোহর সর্দারের নামে ৬ জন ছাত্রী পুলিশের কাছে নিগ্রহের অভিযোগ দায়ের করেছিল। অভিযোগ পেয়েই অবিলম্বে অভিযুক্ত শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ। এমনকী নির্যাতিতা ছাত্রীদের বয়ানও রেকর্ড করা হয়েছে।

আরও পড়ুন : রান্নাঘরে ফেলে দেওয়া বীজের তৈরি সস্তার এই পানীয়ে রোজ চুমুক দিলেই অটুট যৌবন! বয়স হাঁটবে উল্টো দিকে

পুলিশ অফিসার আরও জানান যে, অভিযুক্তের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি এবং পকসো আইনের ৭৪ এবং ৭৫ ধারায় মামলা রুজু করা হয়েছে। বিষয়টিকে আরও খতিয়ে দেখা হচ্ছে। প্রসঙ্গত চাইল্ড ওয়েলফেয়ার কমিটির টোল-ফ্রি নম্বরে ফোন করে নালিশ জানিয়েছিল ওই ৬ ছাত্রী। তাতেই ঘটনা প্রকাশ্যে আসে।

এরপর মঙ্গলবার সকালে স্কুল পরিদর্শনে যান চাইল্ড ওয়েলফেয়ার কমিটির সদস্যরা। তাঁরা কয়েক জন ছাত্রীর সঙ্গে কথা বলেন। যার জেরে একটি মামলা দায়ের করা হয়েছে। এদিকে রাজ্য মহিলা কমিশনের প্রাক্তন সদস্য আশা মার্গে ওই স্কুল শিক্ষকের বিরুদ্ধে কড়া শাস্তির দাবি জানিয়েছেন।