কৈচর ফাঁড়ি 

East Bardhaman News: ঠিক যেন সিনেমা! নিখোঁজ শিশুকে কয়েকঘণ্টায় উদ্ধার… পূর্ব বর্ধমানে বিরাট নজির পুলিশের

পূর্ব বর্ধমান: নিখোঁজ নাবালক শিশুকে মাত্র কিছুক্ষণের মধ্যেই উদ্ধার করে, পরিবারের হাতে তুলে দিল পূর্ব বর্ধমান জেলার পুলিশ। ঘটনাটি পূর্ব বর্ধমান জেলার মঙ্গলকোটের কুলশুনা গ্রামের।

মঙ্গলকোটের কুলশুনা গ্রামের বাসিন্দা হাবিবুর রহমান মল্লিক। তাঁর একটি পুত্রসন্তান রয়েছে। যার বয়স মাত্র তিন বছর। প্রত্যেক দিনের মতো, এদিন সকালে ওই  শিশুটি খেলা করছিল। কিন্তু দীর্ঘ সময় পেরিয়ে গেলেও শিশুটি বাড়ি ফিরে আসেনি। তারপর ওই শিশুর পরিবারের লোকজন এবং গ্রামবাসীরা ওই শিশুর খোঁজশুরু করেন। সব জায়গায় খুঁজেও ওই শিশুকে খুঁজে পেতে ব্যর্থ হয় সকলেই। চিন্তা গ্রাস করে ওই শিশুর পরিবারের লোকজনদের।

দীর্ঘক্ষণ বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজির পরেও ওই শিশুর হদিশ না পাওয়ায় আতঙ্কিত এবং অসহায় হয়ে পড়ে পরিবারের লোকজন। পরবর্তীকালে কোনও উপায় না পেয়ে পরিবারের তরফে সম্পূর্ণ বিষয় জানানো হয় পূর্ব বর্ধমান জেলার মঙ্গলকোট থানার কৈচর ফাঁড়িতে। তড়িঘড়ি ওই শিশুকে খুঁজতে শুরু করেন কৈচর ফাঁড়ির পুলিশ। কৈচর ফাঁড়ির বড়বাবু শেখ শরিফুলের নির্দেশে, কুলশুনা গ্রাম সহ আশেপাশের বিভিন্ন জায়গায় তৎপরতার সঙ্গে খোঁজ চালানো হয়।

কিছুক্ষণের মধ্যেই কুলশুনা গ্রামের পার্শ্ববর্তী গ্রাম মাথরুন এলাকা থেকে ওই নিখোঁজ শিশুকে উদ্ধার করে কৈচর ফাঁড়ির পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মাথরুনের একটি কৃষিজমি থেকে উদ্ধার করা হয় ওই শিশুকে। একদম সুস্থ স্বাভাবিক অবস্থায় ওই শিশুকে উদ্ধারের পরে  নিরাপদ হেফাজতে কৈচর ফাঁড়িতে নিয়ে আসা হয়। শিশুর পরিবরের লোকজনদের খবর দেওয়া হয়।পরিচয়পত্র যাচাইকরে সুস্থ অবস্থায় তাঁদের হাতে শিশুটিকে তুলে দেওয়া হয়।