Durand Cup 2024: একদিনেই সিদ্ধান্ত বদল! যুবভারতী থেকে সরল ডুরান্ডের একটি সেমিফাইনাল

কলকাতা: ডুরান্ড কাপের কোয়ার্টার ফাইনাল থেকে ইস্টবেঙ্গল বিদায় নিতেই পাল্টে গেল সিদ্ধান্ত। একটি সেমি ফাইনাল সরে গেল সল্টলেকের যুবভারতী ক্রীড়াঙ্গান থেকে। আরজি কর হাসপাতেলে মহিলা ডাক্তার রেপ ও খুনের ঘটনায় শহর জুড়ে আন্দোলন-প্রতিবাদের ফলে সরিয়ে দেওয়া হয়েছিল ডুরান্ডের কোয়ার্টার ফাইনাল। তবে প্রাথমিকভাবে জানা গিয়েছিল কলকাতাতেই হবে সেমিফাইনাল ও ফাইবনাল। এবার পরিবর্তন হল সেই সিদ্ধান্তেরও।

ডুরান্ডের গ্রুপ পর্বে ডার্বি বাতিলকে কেন্দ্র ও আরজি কর কাণ্ডের প্রতিবাদে ইস্টবেঙ্গল-মোহনবাগান সমর্থক বেনজির প্রতিবাদের সাক্ষী থেকেছে গোটা দেশ। দুই ক্লাবের ফ্যা নেরা আশায় বুক বেঁধেছিল সেমি অথবা ফাইনালে দেখা হবে দুই প্রধানের। ইস্টবেঙ্গল বিদায় নেওয়ার পর ডুরান্ড কমিটি সিদ্ধান্ত নিল একটি সেমিফাইনাল কলকাতা থেকে সরিয়ে নেওয়ার। ইস্টবেঙ্গল থাকলে হয়তো সল্টলেকেই হত এই সেমিফাইনাল।

আরও পড়ুনঃ IND vs BAN: ৬ বছর পর টিম ইন্ডিয়ায় ফিরছেন মহাতারকা! বাংলাদেশের বিরুদ্ধে মহাচমক দেবেন গম্ভীর? জানুন বিস্তারিত

ডুরান্ডের একটি সেমি ফাইনালে মুখোমুখি হবে পাহাড়ের দুই ক্লাব শিলং লাজং ও নর্থইস্ট ইউনাইটেড। পাহাড়ের ফুটবল আবেগের কথা মাথায় রেখেই শিলংয়ের মাঠে ম্যাচ করার সিদ্ধান্ত নিয়েছে ডুরান্ড কমিটি। আগে ২৫ অগস্ট খেলা হওয়ার কথা ছিল। সেটি হবে ২৬ অগস্ট। ইস্টবেঙ্গল না থাকায় ম্যাচ সরানোর আবেদনে রাজ্য ক্রীড়া দফতর মত দেওয়ায় ধন্যবাদও জানিয়েছে ডুরান্ড কর্তৃপক্ষ।