‘আমাকে প্রিজন ভ্যানে তুলে আধঘন্টা...’, পুলিশের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ শুভেন্দুর

Suvendu Adhikari: ‘আমাকে প্রিজন ভ্যানে তুলে আধঘণ্টা…’, পুলিশের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ শুভেন্দুর

কলকাতা: আরজি কর কাণ্ডের প্রতিবাদে বিজেপির স্বাস্থ‍্য ভবন অভিযানকে কেন্দ্র করে উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হয় সল্টলেকে। ইন্দিরা ভবনের সামনে মিছিল আটকায় পুলিশ। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, শমীক ভট্টাচার্য-সহ বেশ কয়েকজন বিজেপি নেতৃত্বকে আটক করেছিল পুলিশ।

পরে তাঁদের ছেড়ে দেওয়া হয়। ইতিমধ‍্যেই ঘটনার প্রতিবাদে রাজ্য জুড়ে সমস্ত থানার সামনে বিক্ষোভ কর্মসূচি পালনের ডাক দিয়েছে বিজেপি। এবার পুলিশের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ আনলেন শুভেন্দু অধিকারী।

আরও পড়ুন: বলুন তো কোন প্রাণী চোখ বন্ধ করেও দিব‍্যি সব দেখতে পায়? নামটা খুব চেনা, চার পায়ে হাঁটে, ৯৯% লোকজনই ভুল উত্তর দিয়েছেন

এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে শুভেন্দু বলেন, ‘‘আমাকে প্রিজন ভ্যানে তুলে আধঘন্টা দমবন্ধ অবস্থায় গাড়ির মধ্যে বসিয়ে রাখা হয়েছিল। পুলিশের গাড়ির চালককেও সরিয়ে ফেলা হয়েছিল।’’ বিজেপির স্বাস্থ্য ভবন অভিযানকে কেন্দ্র করে বৃহস্পতিবার ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়।

সুকান্ত মজুমদার, শুভেন্দু অধিকারীরা মিছিলে একসঙ্গে হাঁটার সময়ই শুভেন্দু অধিকারীকে পুলিশ আটক করে।‌ তাঁকে প্রিজন ভ‍্যানে তোলা হয়। শুভেন্দু অধিকারীর সঙ্গে শমীক ভট্টাচার্য, জগন্নাথ চট্টোপাধ্যায় ও অন্যান্য নেতৃত্বকেও আটক করা হয়।

‌এরপরই পুলিশের গাড়ির চালক প্রিজন ভ্যানে উঠলে কড়া পুলিশি প্রহরায় বিধাননগর পূর্ব থানায় নিয়ে যাওয়া হয় শুভেন্দুদের। থানার বাইরে তখন চলছে বিজেপি কর্মী সমর্থকদের বিক্ষোভ। দীর্ঘক্ষণ পরে প্রত্যেককে থানা থেকে ছেড়ে দেওয়া হয়।‌

আরও পড়ুন: আপনিও জিততে পারবেন লটারি! টিকিট কাটার আগে জেনে নিন গোপন কৌশল, নম্বর লাগবেই, ভাগ‍্য খুলে যাবে

তখনই বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বিস্ফোরক অভিযোগ করেন যে, ‘‘টেনে হিঁচড়ে’’ তাঁকে এবং অন্যান্য নেতৃত্বকে তীব্র গরমের মধ্যে গাদাগাদি করে ভ্যানে তুলে পুলিশ সেই প্রিজন ভ্যানের চালককে গাড়ি থেকে নামিয়ে ‘উধাও’ করে দেয়।

বিরোধী দলনেতার দাবি, ‘‘পুলিশের মনে হয়েছিল পরিস্থিতি অশান্ত হবে। আমাদের কর্মীরা ভ‍্যান ভাঙবে জ্বালাবে। সেই জন‍্য ৩০ মিনিট বসিয়ে রেখেছিল। ওদের পরিকল্পনা সফল হয়নি।’’