ফের সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে ফেললেন সুখেন্দু! ৬২ বছর আগের কার্টুনে আলোড়ন রাজনীতিতে

Sukhendu Sekhar Roy Posts Again: ফের সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে ফেললেন সুখেন্দু! ৬২ বছর আগের কার্টুনে আলোড়ন রাজনীতিতে

কলকাতা:  কার্টুনটি ১৯৬২ সালের ২৬ ডিসেম্বরের। শিল্পী আর কে লক্ষ্মণ। সেখানে দেখা যাচ্ছে পুলিশ এক ব্যক্তিকে ধরে নিয়ে যাচ্ছে। তলায় লেখা, ‘‘এটা ঠিক যে, আপনি গুজব ছড়াচ্ছিলেন না। আপনার বিরুদ্ধে অভিযোগ, আপনি ঠিক তথ্যই ছড়াচ্ছিলেন।’’ পুরনো সেই কার্টুনটি নিজের এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে শেয়ার করেছেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুখেন্দু শেখর রায়। সঙ্গে একটি হাসির ইমোজি।

আরও পড়ুন- বিরাট আবিষ্কার! বোটও চলবে, দূষণও হবে না! জলপথে বিপ্লব আনল দুর্গাপুর

গত রবিবার তিনি কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল এবং আরজি কর মেডিক্যাল কলেজের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে সিবিআই হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করার দাবি জানিয়ে পোস্ট করেন। এর পর তাঁকে দফায় দফায় নোটিশ পাঠিয়ে লালবাজারে ডেকে পাঠায় কলকাতা পুলিশ। পরবর্তী সময়ে উচ্চ আদালতের দৃষ্টি আকর্ষণ করেন তিনি। আদালত তাঁকে পোস্ট ডিলিট করতে বলে। তিনি করেও দেন। এর পর ফের আরজি কর কাণ্ডে প্রাসঙ্গিক এই কার্টুন পোস্ট করা নিয়ে রাজনৈতিক মহলে আলোড়ন তৈরি হয়েছে।

আরও পড়ুন- আর জি কর কান্ডের জের কড়া নি রাপত্তা ও নজরদারি এবার রেল হাসপাতালেও 

প্রসঙ্গত এর আগে তিনি মেয়েদের রাত দখল কর্মসূচীকে সমর্থন জানিয়েছেন। যোধপুর পার্কে অবস্থানে বসেছেন প্রতিবাদ জানিয়ে।
যে কার্টুন তিনি পোস্ট করেছেন তা বিভিন্ন সময়ে ব্যবহার হয়েছে। সাম্প্রতিক সময়ে কৃষক আন্দোলনের প্রেক্ষাপটে এটা ব্যবহার হয়েছে বহুল ভাবে। আর কে লক্ষণের ৬২ বছর আগের সেই ট্যুইট এবার পোস্ট তৃণমূলের রাজ্যসভার সাংসদের।