আরজি কর কাণ্ডের জের! রাজ্যজুড়ে সরকারি মেডিকেল কলেজ ও ইনস্টিটিউট গুলি নিয়ে বড় পদক্ষেপ স্বাস্থ‍্য দফতরের

Swasthya Bhawan: আরজি কর কাণ্ডের জের! রাজ্যজুড়ে সরকারি মেডিকেল কলেজ ও ইনস্টিটিউট গুলি নিয়ে বড় পদক্ষেপ স্বাস্থ‍্য দফতরের

কলকাতা: এবার রাজ‍্যের সরকারি মেডিক‍্যাল কলেজ এবং ইনস্টিটিউট গুলি নিয়ে আরও গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিতে চলেছে স্বাস্থ‍্য দফতর। আরজি করে চিকিত্‍সক পড়ুয়াকে ধর্ষণ এবং খুনের ঘটনার জেরেই এই সিদ্ধান্ত স্বাস্থ‍্য দফতরের।

সূত্রের খবর অনুযায়ী, রাজ্যজুড়ে সরকারি মেডিকেল কলেজ ও ইনস্টিটিউট গুলিতে কতগুলি করে সিসিটিভি, রেস্ট রুম, সিকিউরিটি গার্ড, লাইট ও শৌচালয়ের প্রয়োজন তা নিয়ে মেডিকেল কলেজগুলি থেকে রিপোর্ট চেয়েছিল স্বাস্থ্য দফতর। ২৮ টি মেডিকেল কলেজ ও ইনস্টিটিউট থেকে সেই রিপোর্ট জমা পড়ল স্বাস্থ্য দফতরের কাছে।

আরও পড়ুন: বলুন তো কোন প্রাণী চোখ বন্ধ করেও দিব‍্যি সব দেখতে পায়? নামটা খুব চেনা, চার পায়ে হাঁটে, ৯৯% লোকজনই ভুল উত্তর দিয়েছেন

যদিও আরজিকর মেডিকেল কলেজে থেকে এখনও কোনও রিপোর্ট জমা পড়েনি বলেই জানা গিয়েছে স্বাস্থ‍্য দফতর সূত্রে। আরজি করে চিকিত্‍সককে খুনের ঘটনার কারণে একাধিকবার প্রিন্সিপাল বদল হওয়ায় এখনও পর্যন্ত রিপোর্ট জমা পড়েনি বলেই জানা গিয়েছে।

আরও পড়ুন: আপনিও জিততে পারবেন লটারি! টিকিট কাটার আগে জেনে নিন গোপন কৌশল, নম্বর লাগবেই, ভাগ‍্য খুলে যাবে

প্রসঙ্গত, আরজি কর কাণ্ডের জেরে গত বুধবার স্বাস্থ‍্যভবন অভিযান করেন চিকিত্‍সকরা। জুনিয়র চিকিত্‍সকদের প্রতিনিধি দলের সঙ্গে স্বাস্থ‍্য ভবনে বৈঠকও হয়। তবে সৈই বৈঠকের ফলাফল যে খুব ইতিবাচক নয়, তা স্বাস্থ‍্য ভবন থেকে বেরিয়ে স্পষ্ট জানালেন আন্দোলনকারীরা।