স্কুল গেটে তালা লাগিয়ে বিক্ষোভ ছাত্র-ছাত্রীদের

Purba Medinipur News: সরকারি নির্দেশিকার প্রতিবাদে বিক্ষোভে সামিল হল স্কুল ছাত্রছাত্রীরা 

ময়না: সরকারি নির্দেশিকার প্রতিবাদে বিক্ষোভ স্কুলের ঝুলল তালা। এমনই ঘটনার সাক্ষ্মীথাকল পূর্ব মেদিনীপুর জেলার ময়না। ময়নার একটি স্কুলে এদিন সরকারি নির্দেশিকার প্রতিবাদে ছাত্র-ছাত্রীরা স্কুল গেটে তালা ঝুলিয়ে দিল। তালা ঝুলিয়ে মিছিল করে স্কুল গেটের সামনে বিক্ষোভে সামিল হল ছাত্র-ছাত্রীরা। আর জি কর কাণ্ডে গোটা দেশেই প্রতিবাদ মিছিল সংগটিত হচ্ছে। রাজ্যজুড়ে প্রতিদিনই জেলায় জেলায় মিছিল সংঘটিত হচ্ছে আরজি কর কাণ্ডের প্রতিবাদে।

বিভিন্ন স্কুলের তরফ থেকেও এই প্রতিবাদ মিছিল আয়োজন করা হয়েছিল। আর জি কর কাণ্ডের প্রতিবাদে ময়নার একটি স্কুলের ছাত্রছাত্রীরা প্রতিবাদ মিছিল করতে চাইলে সরকারি নির্দেশিকা বাধা হয়ে দাঁড়ায়। সরকারি নির্দেশিকার প্রতিবাদে স্কুলে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখায় ছাত্রছাত্রীরা। সম্প্রতি সরকারের নির্দেশিকায় স্কুল ছাত্র-ছাত্রীদের স্কুল শিক্ষা দফতরের কোনও অনুষ্ঠান ছাড়া অন্য কোনও মিছিলে অংশগ্রহণ করা যাবে না বলে স্কুলগুলিকে জানিয়ে দেয় প্রশাসন।

আরও পড়ুন – Dos & Don’ts Janmashtami 2024: জন্মাষ্টমীর পুজো ঠিক কখন করবেন, ভুল সময়ে ব্রত ভাঙলে কিন্তু রক্ষা নেই, জেনে নিন কী কী করবেন আর কী করবেন না

মুখ্য সচিবের এই নির্দেশকে মান্যতা দিতে গিয়ে বাধার মুখে পড়তে হল পূর্ব মেদিনীপুর জেলার ময়না দক্ষিণ আনুখা মোক্ষদা বিদ্যালয়ের প্রধান শিক্ষককে। জানা যায় আরজিকরের মহিলা ডাক্তার খুনের ঘটনার প্রতিবাদ মিছিল করতে চেয়েছিল এই স্কুলের ছাত্র-ছাত্রীরা সেখানেই মুখ্য সচিবের নির্দেশকে মান্যতা দিতে বাধা হয়ে দাঁড়ায় ওই স্কুলের প্রধান শিক্ষক। তারপরই বিক্ষোভে ফেটে পড়েন ওই স্কুলের ছাত্রছাত্রীরা স্কুলের মেইন গেটে তালা ঝুলিয়ে সরকারি নির্দেশ স্বীকার বিরুদ্ধে বিক্ষোভ দেখায় ছাত্রছাত্রীরা।

ছাত্র-ছাত্রীদের দাবি রাজ্যে এত বড় জঘন্য নিশংস খুনের ঘটনার প্রতিবাদে কেন তারা নামতে পারবেন না। এই দাবিকে সামনে রেখে স্কুল বয়কটের ডাক দিয়েছে ওই স্কুলের ছাত্রছাত্রীরা। ছাত্রছাত্রীরা সরকারি নির্দেশিকার বিরুদ্ধে স্কুল গেটে তালা ঝুলিয়ে আরজিকর কাণ্ডের প্রতিবাদে মিছিলও সংঘটিত করে। পূর্ব মেদিনীপুর জেলার ময়নার এই স্কুলের ছাত্র-ছাত্রীদের সরকারের নির্দেশিকার বিরুদ্ধে স্কুল ঘটে তালা লাগিয়ে বিক্ষোভ ও মিছিল সংঘটিত করার ঘটনায় রীতিমতচাঞ্চল্য ছড়িয়েছে জেলা জুড়ে।

Saikat Shee