শিখর ধাওয়ান: গত শনিবার ২৪ অগাস্ট সোশ্যাল মিডিয়ায় ভিডিও পোস্ট করে আন্তর্জাতিক ক্রিকেট সহ সব ধরনের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছেন শিখর ধাওয়ান। দীর্ঘ দিন ভারতীয় দল থেকে ব্রাত্য থাকার পর এই সিদ্ধান্ত নেন টিম ইন্ডিয়ার প্রাক্তন বাঁ হাতি ওপেনার।

Shikhar Dhawan: ধন্যবাদ জানিয়ে বাইশ গজ ছাড়লেন শিখর, অবসর নিয়ে কী লিখলেন গব্বর?

নয়াদিল্লি: ভারতীয় ওপেনার তথা তারকা ব্যাটার শিখর ধাওয়ান সমস্ত আন্তর্জাতিক এবং ঘরোয়া ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন। বাইশ গজে আর ভারতীয় জার্সিতে দেখা যাবে না ‘গব্বর’ নামে বহুল পরিচিত ওপেনারকে।


এই প্রসঙ্গে ফেসবুকে পোস্ট করে তিনি লেখেন, ‘আমি এখানেই আমার ক্রিকেট জীবনের ইতি টানলাম। আমি এই যাত্রায় অনেক সুখস্মৃতি আছে। এবং এই জীবনের জন্য আমি সবার কাছেই কৃতজ্ঞ। সবাইকে এই ভালবাসা এবং সমর্থনের জন্য ধন্যবাদ। জয় হিন্দ।”
২০১০ সালের অক্টোবরে প্রথমে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে শিখরের। তারপর ধীরে ধীরে ভারতের নির্ভরযোগ্য ওপেনার হয়ে ওঠেন তিনি। ভারতের হয়ে ক্রিকেটীয় জীবনে মোট ৩৪টি টেস্ট, ১৬৭টি ওডিআই, এবং ৬৮টি টি২০ আন্তর্জাতিক খেলেছেন তিনি। তাঁর সংগ্রহে রয়েছেন মোট ১০ হাজার ৮৬৭ রান। এরমধ্যে রয়েছে ২৪টি শতক এবং ৫৫টি অর্ধশতক রয়েছে।

আরও পড়ুন: জয় শাহ আইসিসি চেয়ারম্যান! বিসিসিআই-এর মসনদে তা হলে এবার কে? শোনা যাচ্ছে বড় নাম

এই প্রসঙ্গে তিনি বলেন, “যখন আমি পিছনে ফিরে তাকাই তখন আমি শুধু সুন্দর মুহূর্তগুলোই দেখতে পাই। এবার সামনে এগিয়ে যাওয়ার সময়।”
ক্রিকেটিয় জীবনে ইতি টানা প্রসঙ্গে তিনি বলেন, “ক্রিকেটকে বিদায় জানানোর সময় উপস্থিত। আমার ইচ্ছা ছিল ভারতের হয়ে খেলার সেটা পূর্ণ হয়েছে। আমি কৃতজ্ঞ বিসিসিআই-এর প্রতি, ডিডিসিএর প্রতি, আমাকে এই সুবর্ণ সুযোগ দেওয়ার জন্য।”