পিয়ারলেসকে হারিয়ে লিগশীর্ষে ইস্টবেঙ্গল

East Bengal: অপরাজেয় লাল-হলুদ, পিয়ারলেসকে ২-১ গোলে হারিয়ে লিগ শীর্ষে ইস্টবেঙ্গল

কলকাতা: বৃষ্টির জন্য শনিবার ম্যাচ বাতিল হওয়ায় মনখারাপ ছিল লাল-হলুদ সমর্থকদের। সেই ম্যাচই হল রবিবার। ইস্টবেঙ্গল বনাম পিয়ারলেসের ম্যাচে সমর্থকদের মুখে হাসি ফোটালেন বিনো জর্জের ছেলেরা। ২-১ গোলে ম্যাচ জিতে লিগ শীর্ষেও জায়গা করে নিল ইস্টবেঙ্গল। এই ম্যাচে দুটি গোল করেন মহম্মদ আশিক এবং জেসিন টিকে।
ম্যাচের প্রথম অর্ধ থেকেই নিজের ছন্দেই খেলা শুরু করেন লাল-হলুদ শিবির। পিয়ারলেসের বিরুদ্ধে সম্পূর্ণ আক্রমণে নেমে আসে তাঁরা। কিন্তু, তাতেও গোলের মুখ দেখতে পাচ্ছিলেন না লাল-হলুদের ফুটবলাররা। একের পর এক আক্রমণে এক সময় বিধ্বস্ত হয়ে পড়ে পিয়ারলেসের রক্ষণ। ম্যাচের ৭৭ মিনিটে বাঁ দিক থেকে জেসিন বল নিয়ে আশিককে বাড়িয়ে দেন। তিনি সহজেই বল জালে জড়িয়ে দেন। ম্যাচের ৭৭ মিনিটে প্রথম গোল আসে। ঠিক পরের দ্বিতীয় গোল করেন জেসিন।

আরও পড়ুন: সৌরভ নন, আইপিএলে দিল্লির কোচ ‘এই’ কিংবদন্তি! ছিলেন ভারতের বিশ্বকাপজয়ী দলে

বাঁ পায়ের নিখুঁত শটে গোল জালে জড়িয়ে ২-০ তে ইস্টবেঙ্গলকে এগিয়ে দেন তিনি। যখন লাল-হলুদ সমর্থকরা ভেবেই নিয়েছিলেন নিরঙ্কুশভাবেই ম্যাচ জিতবে তাঁরা। ঠিক সেই সময়েই লাল হলুদের রক্ষণের জোসেফ জাস্টিন বক্সে ঢোকেন। এরপরেই গোল কিপার আদিত্য পাত্রের মাথার উপর দিয়ে বল গোলে জড়িয়ে দেন। ম্যাচের ৮৭ মিনিটের মাথায় গোল শোধ করলেও ২-১ গোলে ম্যাচ জিতে যায় ইস্টবেঙ্গল। এই ম্যাচে গোলের ব্যবধান আরও বাড়তে পারত। কিন্তু, জেসিন গোল মিস করাতে তা আর সম্ভব হয়নি। ম্যাচ দেখতে হাজির ছিলেন, লাল-হলুদ শিবিরের সিনিয়র কোচ কার্লোস কুয়াদ্রাত। তাঁর এই রিজার্ভ দলের ছেলেদের খেলা দেখে তিনিও নিশ্চিন্ত মনেই মাঠ ছেড়েছেন।
এই ম্যাচে জয়ের ফলে ভবানীপুরকে টপকে লীগ শীর্ষে উঠে এল ইস্টবেঙ্গল।