পিটিআই

Jammu Kashmir BJP Candidate List: প্রার্থীতালিকা প্রকাশের কয়েক ঘণ্টার মধ্যেই প্রত্যাহার! নির্বাচনের আগে অসন্তোষ বিজেপি শিবিরে?

জম্মু কাশ্মীর:  জম্মু-কাশ্মীরের প্রথম দফার প্রার্থী তালিকা প্রকাশের কয়েক ঘন্টার মধ্যে তা প্রত্যাহার করে নিল বিজেপি। বিজেপি সদর  দফতর সূত্রে খবর, আগামী কয়েক ঘণ্টার মধ্যে নতুন প্রার্থী তালিকা ঘোষণা করা হবে। সোমবার সকালে প্রথম দফার প্রার্থী তালিকায় ৪৪ জন প্রার্থীর নাম ঘোষণা করে বিজেপি।

এই তালিকায় তিনজন কাশ্মীরি পন্ডিত-সহ ন্যাশনাল কনফারেন্স, কংগ্রেস-সহ একাধিক দল থেকে সদ্য বিজেপিতে যোগ দেওয়া নেতাদের নাম ছিল। ছিল বেশ কয়েকজন মুসলিম নেতার নামও।

আরও পড়ুন- একবার রাঁধলেই খেতে পারবেন সারা বছর! কোন সবজি, বলুন দেখি!

আগে তালিকায় নাম ছিল না জম্মু-কাশ্মীরের বিজেপি সভাপতি রবীন্দ্র রায়নার এবং প্রাক্তন উপ মুখ্যমন্ত্রী নির্মল সিং এবং কোবিন্দর গুপ্তর। সূত্রের খবর, তালিকা প্রকাশের সঙ্গে সঙ্গে জম্মু-কাশ্মীর বিজেপির অন্দরে তীব্র অসন্তোষ দেখা দেয়। তার জেরেই তালিকা প্রকাশ করে তা প্রত্যাহার করতে বাধ্য হয় কেন্দ্রীয় নেতৃত্ব।

আরও পড়ুন- অশান্তি চরমে! রাগের মাথায় স্ত্রীর গলায় কোপ মেরে দেহ আগলে বসে থাকল স্বামী!

গতকাল রাতে দিল্লিতে বিজেপি সদর দফতরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে বিজেপির কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠকে প্রত্যাহার হওয়া তালিকায় সীলমোহর পড়েছিল। প্রসঙ্গত ১৮ সেপ্টেম্বর থেকে প্রথম দফার নির্বাচন শুরু জম্মু-কাশ্মীরে।