ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা

Tripura CM Manik Saha: বিরাট নজির! বন্যাত্রাণের জন্য মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে এক মাসের বেতন তুলে দিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী

আগরতলা: রাজ্যের বন্যা পরিস্থিতি থেকে উত্তরণে আর্ত মানুষের পাশে দাঁড়াতে সদর্থক উদ্যোগ নিলেন সরকারের প্রশাসনিক প্রধান। সারা রাজ্যে বন্যা-দুর্গত মানুষের জন্য চলমান ত্রাণ সহায়তাকে আরও গতিশীল করার লক্ষ্যে নিজের এক মাসের বেতন মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে (সিএমআরএফ) প্রদান করলেন মুখ্যমন্ত্রী মানিক সাহা।

ইতিমধ্যেই ত্রিপুরা রাজ্যে বন্যার কারণে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। কেন্দ্রের তরফে আর্থিক সাহায্য ঘোষণা করা হয়েছে। একাধিক সংগঠন ও বহু ব্যক্তি এগিয়ে আসছেন বন্যার ত্রাণ তহবিলে সাহায্য করতে। বিভিন্ন জায়গা থেকে জল নামতে শুরু করলেও পরিস্থিতি এখনও আয়ত্ত্বে আসেনি৷ বন্যায় উদ্বাস্তু হয়ে ত্রাণ শিবিরে আশ্রয় নিতে হয় লক্ষাধিক মানুষকে। বন্যা পরিস্থিতি মোকাবিলায় মুখ্যমন্ত্রীর অনুরোধে কেন্দ্রীয় সরকার ব্যাপক সহায়তার হাত বাড়িয়ে দেয়। হেলিকপ্টার থেকে শুরু করে এনডিআরএফ এর অতিরিক্ত টিম, রাবার বোট সহ আনুষাঙ্গিক সাজসরঞ্জাম পাঠিয়ে সহায়তা করে কেন্দ্র। আর বন্যায় দুর্গত জনসাধারণকে ঘুরে দাঁড়ানোর জন্য সহায়তা করতে সকল অংশের মানুষের কাছে আহ্বান জানান মুখ্যমন্ত্রী মানিক সাহা।

আরও পড়ুন– রাশিফল ২৮ অগাস্ট: দেখে নিন আপনার আজকের দিন নিয়ে কী জানাচ্ছেন জ্যোতিষী চিরাগ দারুওয়ালা

রাজ্যে একটানা কয়েকদিন ধরে ভারী বর্ষণে ভয়াবহ বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়েছে। যথারীতি মুখ্যমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে সমাজের বিভিন্ন পেশার মানুষ মানবিক মুখ নিয়ে সহায়তার হাত বাড়িয়ে দেন। এবার খোদ মুখ্যমন্ত্রীও মানুষকে সহায়তার জন্য নিজের বেতন দান করলেন। এক বার্তায় ত্রিপুরার মুখ্যমন্ত্রী  জানান, বন্যায় ক্ষতিগ্রস্ত নাগরিকদের ত্রাণ কার্যে ব্যবহারের জন্য আমি আমার নিজের এক মাসের বেতন মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে প্রদান করছি। রাজ্য সরকারের অতিরিক্ত সচিব ডঃ সমিত রায় চৌধুরীর হাতে নিজের এক মাসের বেতনের চেক তুলে দেন তিনি।