R G Kar Case Update: বয়ানে একাধিক ধোঁয়াশা, বুধেই পলিগ্রাফ টেস্ট কলকাতা পুলিশের এএসআই অনুপ দত্তের

কলকাতা: গত ৯ অগাস্ট আরজি কর হাসপাতালের চারতলায় চেস্ট ডিপার্টমেন্টের সেমিনার রুমে মহিলা চিকিৎসককে ধর্ষণ করে খুন করা হয়। ধৃত সঞ্জয় ‘ঘনিষ্ঠ’ কলকাতা পুলিশের এএসআইয়ের পলিগ্রাফ পরীক্ষা করাতে চাইছে সিবিআই। সূত্রের খবর, এএসআই অনুপ দত্ত নিজে পলিগ্রাফ পরীক্ষা করানোর বিষয়ে সম্মতি দিয়েছেন।

প্রেসিডেন্সি জেলে গিয়ে ধৃত সিভিক ভলান্টিয়ারের পলিগ্রাফ পরীক্ষা করিয়েছিলেন সিবিআইয়ের তদন্তকারীরা। সিজিও দফতরেই হয় মোট সাতজনের তাঁদের পলিগ্রাফ পরীক্ষা। এ বার অনুপেরও পলিগ্রাফ পরীক্ষা করাতে চাইছেন তদন্তকারীরা।  সোমবার, ২৬ অগাস্টের মধ্যে সকলের পলিগ্রাফ পরীক্ষা শেষ করতে বলেছিল আদালত।

অন্যদিকে আরও বিপাকে আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ৷ এবার তাঁর বিরুদ্ধে করা আরজি কর দুর্নীতি মামলায় আরও কড়া ধারা যুক্ত করল সিবিআই৷ এবার ভারতীয় দণ্ড বিধির ৪৬৭ ধারা অর্থাৎ, জালিয়াতির ধারা যুক্ত করা হল। এর আগে ভারতীয় দণ্ডবিধির অপরাধমূলক ষড়যন্ত্র, প্রতারণা ও দুর্নীতিদমন আইনের ৭ নম্বর ধারায় সন্দীপ ঘোষের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছিল৷ যেগুলি তুলনামূলক লঘু ধারা ছিল৷ এবার জালিয়াতির ধারা যুক্ত করল সিবিআই৷ জালিয়াতির ধারা যুক্ত করার ফলে সাজার মেয়াদ কমপক্ষে ১০ বছর৷