টিকিট পরীক্ষার নামে জরিমানা!

টিকিট পরীক্ষার নামে জরিমানা! যাত্রীরা খবর পাঠালেন আরপিএফে, হাতেনাতে ধরা পড়ল ভুয়ো মহিলা টিটিই

অশ্বিনী মিশ্র, ঝাঁসি: ঝাঁসি (Jhansi) রেলওয়ে ডিভিশনের ট্রেন থেকে ভুয়ো টিটিই-কে গ্রেফতার করল আরপিএফ (RPF)। ধলপুর থেকে ট্রেনে ওঠেন ওই মহিলা। তারপর যাত্রীদের টিকিট পরীক্ষার নামে টাকা তুলতে শুরু করেন। জানা গিয়েছে, আরপিএফ প্রতারক মহিলাকে ডাবরা স্টেশনে নামিয়ে জিআরপি-র হাতে তুলে দিয়েছে। ঝাঁসির বরগাঁওয়ের বাসিন্দা চন্দ্রপাল সিং পেশায় শিক্ষক। তিনি ১৪৫২৪ নম্বর পাতালকোট এক্সপ্রেসে মথুরা থেকে ঝাঁসি যাচ্ছিলেন। তিনিই আরপিএফ-এ অভিযোগ জানান।

চন্দ্রপাল বলেন, “ধলপুর থেকে এক মহিলা ট্রেনে ওঠেন। নিজেকে টিটিই পরিচয় দিয়ে সাধারণ বগির যাত্রীদের টিকিট পরীক্ষা করতে শুরু করেন। কিন্তু প্রত্যেকের কাছ থেকেই জরিমানার নামে টাকা চাইছিলেন তিনি। এতেই সন্দেহ হয়।’’

আরও পড়ুন– পুজোর আগেই শুরু হচ্ছে অন্ডাল-বাগডোগরা বিমান পরিষেবা, কত ভাড়া জেনে রাখুন

চন্দ্রপাল জানিয়েছেন, গরমের মধ্যেও কোট পরেছিলেন ওই মহিলা। এতে যাত্রীদের সন্দেহ আরও বাড়ে। খবর দেওয়া হয় আরপিএফে। তারা এসে মহিলাকে গ্রেফতার করে। ডাবরা স্টেশনে ভুয়ো মহিলা টিটিইকে নিয়ে নেমে যায় আরপিএফ। জানা গিয়েছে, প্রতারক মহিলাকে রেলের প্রশাসনিক দল ও নিরাপত্তা বাহিনী জিজ্ঞাসাবাদ করছে। তাঁর নামে জিআরপি থানায় অভিযোগ দায়ের করেছে আরপিএফ।

প্রতারক মহিলার টিকিট পরীক্ষা করার একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। তাতে দেখা যাচ্ছে, গরমের মধ্যেও কোট-প্যান্ট পরে রয়েছেন ওই মহিলা। গলায় আইডি কার্ডও ঝুলছে। অবিকল আসল টিটিই-এর মতোই। আলাদা করার উপায় নেই। কিন্তু প্রত্যেকের থেকেই জরিমানা করছেন মহিলা। এই নিয়ে যাত্রীদের সঙ্গে বচসাও বাঁধে। একজন জিজ্ঞাসা করেন, “আপনার জব নম্বর কত? রেলে কাজ করার প্রমাণ দেখান।’’

আরও পড়ুন– ৫ কোটি বিনিয়োগকারীর ৪৫ হাজার কোটি টাকার কী হবে? প্রয়াত পার্লস গ্রুপের প্রতিষ্ঠাতা নির্মল সিং ভাঙ্গু

তখন ওই মহিলা বলেন, “এখন চেকিং চলছে। কিছু বলব না। টিকিট না থাকলেও কোনও সমস্যা নেই। আমি চেকিং থেকে এসেছি। উপরমহল থেকে আমাকে পাঠানো হয়েছে। নাহলে কেন আসব? আমি এখানে থাকি না। আমার বাড়ি মধ্যপ্রদেশে। ওখানেই রেলের কাজ করি।“ এমন কথায় সন্দেহ বাড়ে যাত্রীদের। একজন বলেন, “রেলওয়ে তার কর্মীদের যেখানে খুশি পাঠাতে পারে। আর আপনি এরকম কথা বলছেন! রেল সম্পর্কে আদৌ কিছু জানেন আপনি?” এতে রেগে যান ভুয়ো মহিলা টিটিই। চিৎকার করে বলে ওঠেন, “ট্রেন থেকে নেমে যাও। নাহলে জিআরপি ডাকব।“ অবশ্য এরপর যাত্রীরাই আরপিএফে খবর দেন। ধরা পড়েন ভুয়ো টিটিই।