প্রশাসনিক ভবন

Bankura News: শিক্ষক দিবসের দিনে চাকরির সুযোগ বাঁকুড়ায়! না জানলেই মিস

বাঁকুড়া: শিক্ষক দিবসের দিনে চাকরির সুযোগ বাঁকুড়া জেলায়। তাও আবার সরকারি দফতরে। জেলার অনগ্রসর শ্রেণি ও আদিবাসী উন্নয়ন বিভাগে করা হবে বিশেষভাবে কর্মী নিয়োগ। জেলার অ্যাডমিনিস্ট্রেটিভ ওয়েবসাইটে ইতিমধ্যেই বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। বিজ্ঞপ্তি অনুসারে সুস্পষ্টভাবে জানা যাচ্ছে যে জেলার বিভিন্ন ব্লক থেকে শুরু করে পুরসভায় প্রার্থী নিয়োগ করা হবে, এবং এই পুরো বিষয়টি  জেলাশাসক ও কালেক্টরের অফিসের তত্ত্বাবধানে পরিচালিত হবে। তবে কীভাবে করবেন আবেদন? কীভাবে হবে বাছাই পর্ব? যে প্রশ্ন রয়েছে তার উত্তর এই প্রতিবেদনে।

আরও পড়ুনঃ বড় খবর! হাওড়ায় জব ফেয়ার প্রায় এক হাজার চাকরি প্রার্থীর ইন্টার্নশিপের ব্যবস্থা

নিয়োগের জন্য যে পদটি রয়েছে সে পদটির নাম হল অ্যাডিশনাল ইনস্পেক্টর পদে। যদিও প্রাথমিকভাবে এক বছরের চুক্তিতে নিয়োগ করা হবে। তবে বিজ্ঞপ্তি অনুসারে স্পষ্ট জানানো রয়েছে প্রয়োজন হলে চুক্তি বৃদ্ধি হতে পারে। অ্যাডিশনাল ইন্সপেক্টর পদে এই মুহূর্তে শূন্য পদ রয়েছে আটটি। বিজ্ঞপ্তি অনুসারে পারিশ্রমিক জানানো হয়েছে প্রতি মাসে ১২ হাজার টাকা।

আরও পড়ুনঃ ৫দিনে গলিয়ে দেবে শরীরের সব মেদ! শুধু ‘এই’ নিয়মে খান উষ্ণ লেবু জল! ফল হাতেনাতে

বিজ্ঞপ্তিতে বলা রয়েছে কারা আবেদন করতে পারবেন এই পদে। ইনস্পেক্টর, এক্সটেনশন অফিসার এবং ব্লক স্তরে হেড ক্লার্ক পদ অথবা অন্য পদ থেকে অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীরা এই পদে আবেদন জানাতে পারবেন। বিজ্ঞপ্তি অনুসারে বয়স হতে হবে ৬০ থেকে ৬৪ এর মধ্যে।

নিয়োগ প্রক্রিয়া ইন্টারভিউয়ের মাধ্যম দ্বারা হবে। ৫ সেপ্টেম্বর অর্থাৎ শিক্ষক দিবসের দিন বেলা ১১টার মধ্যে আবেদনপত্র ও প্রয়োজনীয় নথি নিয়ে বাঁকুড়া অতিরিক্ত জেলাশাসকের (উন্নয়ন) দফতরে পৌঁছে যেতে হবে। অবশ্যই নিচে দেওয়া লিংকে ক্লিক করে বিজ্ঞপ্তিটি পড়ে নিন। https://bankura.gov.in/notice_category/recruitment/

নীলাঞ্জন ব্যানার্জী