তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষের জেরেই অশান্তির অভিযোগ! থানা ঘেরাও, উত্তপ্ত হাওড়ার দাসনগর

RG Kar TMC Movement: আরজি কর নিয়ে ময়দানে তৃণমূল! বিরোধীদের ‘প্রচারের’ মোকাবিলায় পথে পথে নেতা-কর্মীরা

কলকাতা: আর জি করে চিকিৎসককে ধর্ষণ-খুনের ঘটনা নিয়ে শাসক তৃণমূলের বিরুদ্ধে সরব বিরোধী বিজেপি। এবার পালটা পথে নামছে তৃণমূল। ব্লকে ব্লকে মিছিল-ধরনা শুরু। নারী সুরক্ষায় তৃণমূল সরকারের নেওয়া পদক্ষেপের প্রচার। আজ, শুক্রবার থেকে ময়দানে ঘাসফুল শিবির।

তৃণমূলনেত্রী, মমতা বন্দ্যোপাধ্যায় গত বুধবার ছাত্র সমাবেশের মঞ্চ থেকে বলেন, “আমি ছাত্রছাত্রী সমাজকে বলব আগামী শুক্রবার কলেজের গেটে গেটে ফাঁসির দাবিতে ছাত্রছাত্রীরা আন্দোলন করবেন। আমি আমাদের ব্লক প্রেসিডেন্টদের বলব, সঙ্গে ছাত্রযুব মহিলারাও থাকবেন। শনিবার দিন সব ব্লকে ব্লকে মিছিল হবে। মানে ৩১ অগাস্ট। ধরনা হবে। মিছিল করে ধরনা হবে। শনিবার হাফ ছুটি। তাই বেলা দু’টো থেকে ৬টা পর্যন্ত ধরনা হবে। মিছিল হবে সব ব্লকে।” এরপরেই কর্মীদের কাছে পৌঁছে যায় দলের নির্দেশিকা।

আরও পড়ুন: ঘূর্ণাবর্তের ঘনঘটা…! আগামী ৪৮ ঘণ্টায় আবহাওয়ার বিরাট রদবদল, শুক্র-শনিবার ‘নতুন’ সতর্কতা আইএমডি-র

আরজি করে মহিলা চিকিৎসককের ধর্ষণ-খুন নিয়ে তোলপাড় গোটা দেশ। রাজ্যর বিভিন্ন প্রান্তে বিক্ষোভ হয়েছে। শাসক তৃণমূলকে নিশানা করছে বিরোধীরা। রাজ্যে নারী নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলা হচ্ছে। এহেন পরিস্থিতি মোকাবিলায় এবার কোমর বেঁধে ময়দানে নামছে তৃণমূল। ঘাস ফুল শিবিরের অভিযোগ, আরজি করের ঘটনাকে হাতিয়ার করে বিরোধীরা জনসাধারণকে ভুল বোঝাচ্ছে। এবার বাড়ি বাড়ি গিয়ে এই বার্তা তুলে ধরবেন তৃণমূলের নেতাকর্মীরা। গ্রামের দিকে এই দায়িত্ব সামলাবে তৃণমূলের মহিলা সংগঠন।

তৃণমূল সূত্রে জানা যাচ্ছে, বাড়ি বাড়ি গিয়ে এবার নারী নিরাপত্তায় তৃণমূল সরকার কী করছে তা সাধারণের সামনে তুলে ধরা হবে নেতা কর্মীদের তরফে। লক্ষ্মীর ভাণ্ডার, কন্যাশ্রীর মতো প্রকল্প নিয়ে জোরকদমে প্রচার চালানো হবে। আরজি কর নিয়ে দলের অবস্থান সাধারণের কাছে স্পষ্ট করতে হবে। এ নিয়ে সাংসদ-বিধায়ক থেকে নেতা, সবাইকে নিজেদের এলাকায় নিয়মিত প্রচার এবং জনসংযোগ করতে হবে।

আরও পড়ুন: ‘…অসুস্থ’, ‘আত্মহত্যা করেছে..’, ‘তাড়াতাড়ি করুন..’, বাবা-মাকে ফোনে কী বলেছিল আরজি কর? ফাঁস চাঞ্চল্যকর অডিও-ক্লিপ

রাজ্যের নারী ও শিশু কল্যাণ দফতরের মন্ত্রী শশী পাঁজা জানিয়েছেন, “প্রতিনিয়ত যে এই সব ফেক ভিডিওস ইত্যাদি বেরোচ্ছে, বিজেপির এই সমস্ত পোস্ট করে চাইছে রাজ্যে অরাজকতা, অশান্তি হোক। এবার তাই পুরোদমে সকলেই তৃণমূলের নেতা-কর্মীরা মাঠে নেমেছেন। নির্বাচিত প্রতিনিধি, ব্লক সভাপতি, পদাধিকারী, সংগঠন এবং প্রশাসনিক স্তরে যারা রয়েছে, এবং নির্বাচিত প্রতিনিধিরা সবাই বিজেপির বিরোধীতাকে সামনে রেখে প্রচার চালাবে।

প্রসঙ্গত, আরজি কর নিয়ে শুরু থেকেই আসরে বিজেপি। বারবার রাজ্য সরকারের বিরুদ্ধে সুর চড়িয়েছেন পদ্ম নেতারা। দাবি করেছেন, নারী সুরক্ষায় তৃণমূল সরকার ব্যর্থ। আরজি করের ঘটনা নিয়ে বিজেপির মিছিল-বিক্ষোভ তো ছিলই। পশ্চিমবঙ্গ ছাত্র সমাজের নবান্ন অভিযানেও একাধিক বিজেপি নেতাকে দেখা গিয়েছে। আগামী দিনে আরও একগুচ্ছ কর্মসূচি নিয়েছে বিজেপি। যেমন রাজ্য মহিলা কমিশনের অফিসে তালা। জেলাশাসকদের অফিস ঘেরাও। বিডিও অফিসে বিক্ষোভ। এই পরিস্থিতিতে, তৃণমূলও বসে থাকছে না। বিজেপির বিরুদ্ধে সুর চড়িয়ে এবং আরজি করের বিচার চেয়ে রাজ্যের শাসক দলও শুক্রবার থেকে পথে।