কী বললেন অমিতাভ?

Amitabh Bachchan: অবিবাহিত মেয়েরা আসলে ‘বোঝা’; KBC-র মঞ্চে এ কথা শুনে যা বললেন অমিতাভ, শুনে চমকে উঠবেন

সম্প্রতি ‘কৌন বনেগা ক্রোড়পতি ১৬’-র একটি পর্বে এক প্রতিযোগী অবিবাহিত মহিলাদের বোঝার সঙ্গে তুলনা করেছিলেন। যা শুনে আর চুপ করে থাকতে পারেননি বলিউড সুপারস্টার স্বয়ং অমিতাভ বচ্চন। রীতিমতো ওই প্রতিযোগীকে একহাত নিলেন তিনি। ঠিক কী হয়েছিল সেই এপিসোডে?

আসলে প্রতিযোগী কৃষ্ণ সেলুকর ওই প্রতিযোগিতায় অংশ নিয়ে জানান যে, ইঞ্জিনিয়ারিংয়ের ডিগ্রি থাকা সত্ত্বেও করোনা অতিমারীর লকডাউনে চাকরি খোওয়াতে হয়েছিল তাঁকে। আর চাকরি হারানোর পর নিজের সেই পরিস্থিতিকে অবিবাহিত মহিলার সঙ্গে তুলনা করেছিলেন। কৃষ্ণ সেলুকরের কথায়, “স্যার আমি যদি বলি যে, অবিবাহিত মেয়েরা পরিবারের উপর বোঝার মতো থাকেন, আর একটা বয়স হওয়ার পরে বাড়ির ছেলেরাও ঠিক তেমনভাবেই বোঝা হয়ে যায় পরিবারের উপর।”

আরও পড়ুন: ‘বিনীত গোয়েলের পদত্যাগ চাই!’ এবার লালবাজার অভিযান চিকিৎসকদের! হবে ‘পেন ডাউন’ও

এখানেই বাধা দেন অমিতাভ। স্পষ্ট করে বুঝিয়ে দেন, মেয়েরা বোঝা নয়। বি-টাউনের সুপারস্টার বলেন যে, “একটা কথা বলছি আপনাকে। মেয়েরা কখনওই বোঝা হয় না। মহিলারা ঘরের অনেক বড় গরিমা হয়ে থাকেন।”
শুরুর দিন থেকে অর্থাৎ সেই ২০০০ সাল থেকে ‘কৌন বনেগা ক্রোড়পতি’ বা কেবিসি সঞ্চালনা করে আসছেন অমিতাভ বচ্চন। তবে শুধুমাত্র তৃতীয় সিজনেই দেখা যায়নি বলিউডের শাহেনশাহ। বরং তাঁর জায়গায় কেবিসি-র তৃতীয় সিজন সঞ্চালনা করতে দেখা গিয়েছিল বলিউড বাদশা শাহরুখ খানকে। চলতি মাসের গোড়ার দিকে সোনি টিভিতে এই শোয়ের ১৬-তম সিজন প্রিমিয়ার হয়েছিল। এই সিজনের প্রথম পর্বেই বেশ আবেগঘন হয়ে পড়েছিলেন বিগ বি। যাঁরা কেবিসি দেখছেন, আর তাঁর এই সফরে যাঁদেরকে পাশে পেয়েছেন, তাঁদের প্রতি একটি আবেগঘন বার্তা দিয়েছেন।

অমিতাভ বলেন যে, “নতুন সিজন শুরু হচ্ছে আজ থেকে। আজ আমি কিছু বলার ভাষা পাচ্ছি না। আর তার কারণ হল, আপনাদের এই এত ভালবাসার প্রতি কৃতজ্ঞতা জানানোর ক্ষমতা নেই কোনও ভাষার।” বর্ষীয়ান অভিনেতা আরও বলেন, “আপনাদের প্রার্থনার জন্য আপনাদের ধন্যবাদ জানানোর জন্য কোনও ভাষা খুঁজে পাচ্ছি না আমি। আসলে আপনাদের প্রার্থনাই কৌন বনেগা ক্রোড়পতি-কে একটা নতুন জীবন দিয়েছে। যা ফের এই মঞ্চকে আলোকিত করেছে। আর এটা আবার একটা পরিবারকে মিলিয়ে দিয়েছে। আর আপনাদের সামনে আমায় এনে দিয়েছে। কেবিসি-র পুনরুত্থান, পুনর্গঠন এবং পুনর্জন্মের জন্য আমি এই দেশের মানুষকে কুর্নিশ করছি।”