R G Kar Case Update: ঘটনার দিন কী করছিলেন? কখন আসে সেই বিতর্কিত ফোন? সিবিআইয়ের প্রশ্নের মুখে সন্দীপ ঘোষ

কলকাতা: দেশ জুড়ে আন্দোলন চলছে আরজি কর কাণ্ডের প্রতিবাদ। দেশ ছাড়িয়ে বিদেশের মাটিতেও আরজি করের প্রতিবাদ পৌঁছে গিয়েছে। এদিকে আরজি কর মেডিক্যাল কলেজের চিকিৎসকরাও আন্দোলনে নেমেছেন। চলছে কর্মবিরতি। সাক্ষাৎকারে বার বারই আরজি কর কাণ্ডে নির্যাতিতার মা-বাবার দাবি ছিল, হাসপাতাল কর্তৃপক্ষ তাঁদের প্রথমে জানিয়েছিলেন মেয়ে আত্মহত্যা করেছেন। বারবার ফোনে তাঁরা জানতে চেয়েছেন, কী হয়েছে তাঁদের মেয়ের। কিন্তু হাসপাতালের তরফে স্পষ্ট উত্তর তাঁরা পাননি। সেদিন ঠিক কী রকম ছিল সন্দীপ ঘোষের গতিবিধি? এবার সেটাই খতিয়ে দেখা চলছে।

ঘটনার খবর কখন পেয়েছিলেন? লাগাতার সন্দীপ ঘোষকে জিজ্ঞাসাবাদ সিবিআইয়ের। সূত্রের খবর, সন্দীপ তদন্তকারীদের জানান  সকাল ১০ টা নাগাদ তিনি বাড়িতে ছিলেন। স্নান করছিলেন। সেই সময়ে হাসপাতালের তরফে সুমিত রায় তপাদার তাঁকে ফোন করেন। তিনি স্নান করছিলেন, ফলে ফলে কল মিসড হয়। পরে তিনি কল ব্যাক করে। সুমিত তাঁকে দেহ উদ্ধারের কথা জানান। কিছুক্ষণের মধ্যে হাসপাতালের উদ্দেশে রওনা দেন তিনি।

কাকে কাকে ফোন করেন সন্দীপ? সূত্রের খবর সন্দীপ দাবি করেছেন, হাসপাতালে যেতে যেতে ওসি টালা, এমএসভিপি ও হাসপাতালের কয়েকজনকে ফোন করেন তিনি।ওসি (টালা)কে ফোনে পেয়ে তাঁকে ঘটনাস্থল সিকিউর করতে বলেন। ফোন করেন রোগী কল্যাণ সমিতির সুদীপ্ত রায়কে। চেষ্ট মেডিসিনের বিভাগীয় প্রধানকেও ফোন করেন বলে দাবি সন্দীপের। সকাল ১১টা নাগাদ হাসপাতালে পৌঁছেছিলেন তিনি।

গাড়ির চালককে কখন ডেকেছিলেন? গাড়ি কখন তাঁর বাড়িতে যায়? এই বিষয়গুলির সঙ্গে সন্দীপ ও যাঁদের তিনি ফোন করেছিলেন, তাঁদের সিডিআর, টাওয়ার লোকেশন দেখা হচ্ছে সিবিআইয়ের তরফে। কিন্তু ঘটনার পরবর্তী সময়ে হাসপাতাল কর্তৃপক্ষের ভূমিকা নিয়ে এখনও একাধিক জায়গায় ধোঁয়াশা রয়েছে দাবি সিবিআইয়ের।

আরও পড়ুন: ‘…অসুস্থ’, ‘আত্মহত্যা করেছে..’, ‘তাড়াতাড়ি করুন..’, বাবা-মাকে ফোনে কী বলেছিল আরজি কর? ফাঁস চাঞ্চল্যকর অডিও-ক্লিপ

আগামী ২ সেপ্টেম্বর আরজি করের আন্দোলনকারী সহ অন্যান্য কলেজের জুনিয়র ডাক্তাররা লালবাজার অভিযানের ডাক দিল কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলের পদত্যাগের দাবিতে। শুধু তাই নয়, আগামী ৩ সেপ্টেম্বর, রাজ্যের সমস্ত সরকারি বেসরকারি হাসপাতাল এবং প্রাইভেট চেম্বারের চিকিৎসকদের পেন ডাউন করার আহ্বানও জানানো হল।