ফের মুখ্যমন্ত্রীর চিঠি প্রধানমন্ত্রীকে

Mamata Banerjee To PM Modi: ধর্ষণবিরোধী কড়া আইন আনুন! প্রধানমন্ত্রীকে চিঠি দিয়ে ফের জোরালো সওয়াল মুখ্যমন্ত্রী মমতার

কলকাতা: ফের মুখ্যমন্ত্রীর চিঠি প্রধানমন্ত্রীকে। ধর্ষণবিরোধী কড়া আইন আনার দাবি জানিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি দেওয়া হলেও তার উত্তর প্রধানমন্ত্রীর তরফে না পাওয়ায় রীতিমতো ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে তিনি চিঠিতে লেখেন, নারী ও শিশু কল্যাণ মন্ত্রকের মন্ত্রীর তরফে যে চিঠির উত্তর এসেছে তা আমার প্রশ্নের উত্তর নয়। নারী ও শিশু কল্যাণ মন্ত্রকের মন্ত্রীর তরফে যে চিঠি এসেছে তারও এদিন উত্তর দিলেন মুখ্যমন্ত্রী।

ধর্ষণ রোধে কঠোর আইন আনার দাবিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আগেই গত ২২ অগাস্ট চিঠি দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু এমন ‘গুরুতর’ বিষয়ে এখনও কেন কোনও উত্তর দিলেন না প্রধানমন্ত্রী? কার্যত প্রশ্ন তুলে ক্ষোভ প্রকাশ করলেন মমতা।

আরও পড়ুন: তাণ্ডব চালাবে ঘূর্ণিঝড় আসনা…? সাইক্লোন নিয়ে চরম সতর্কতা! কোথায় কোথায় ধ্বংসলীলার আশঙ্কা? কী হবে বাংলায়? জানিয়ে দিল আইএমডি

ধর্ষণ রোধে কঠোর আইন আনার দাবিতে প্রধানমন্ত্রীকে চিঠি দেন মমতা। মুখ্যমন্ত্রীর অভিযোগ, প্রধানমন্ত্রী সেই প্রশ্নের কোনও জবাব দেননি। নারী ও শিশুকল্যাণ মন্ত্রকের তরফে একটি উত্তর দেওয়া হলেও, সেটা দায়সারা। তাই দৃষ্টি আকর্ষণের জন্য ফের চিঠি লিখলেন মমতা। মমতার দাবি, দেশের বিভিন্ন প্রান্তে নারী নির্যাতন ও ধর্ষণের যে ঘটনা ঘটছে, সেগুলি রুখতে অবিলম্বে কঠোরতম আইন আনতে হবে।

আরও পড়ুন: কোন ‘ভিটামিনের’ অভাবে খালি ‘ঘুম’ পায় বলুন তো…? সতর্ক হন, নইলে…! জানুন বিশেষজ্ঞের মত

চিঠিতে মমতা বন্দ্যোপাধ্যায় এও জানান ইতিমধ্যে দশটি পকসো কোর্ট তৈরির অনুমোদন রাজ্য সরকার দিয়েছে। একইসঙ্গে ধর্ষণ বা মহিলাদের বিরুদ্ধে নির্যাতনের ঘটনার নিয়ন্ত্রণে হেল্পলাইন নম্বর ও রাজ্যে চালু রয়েছে , এই হেল্পলাইন নম্বরগুলি হল : ১১২, ১০৯৮ ।