CBI তদন্তে কতদূর এগোল জানতে চান চিকিৎসকরা

CBI: তদন্ত কতদূর জানতে সিবিআই দফতরে চিকিৎসকদের প্রতিনিধি দল, বাইরে অভিনব প্রতিবাদ

কলকাতা: আরজি কর কাণ্ডের তদন্তের গতিপ্রকৃতি জানতে শনিবার জয়েন্ট প্ল্যাটফর্ম অব ডক্টরস, ওয়েষ্টবেঙ্গল একটি মহামিছিলের ডাক দেয়। এই দিন বিকেল চারটে নাগাদ তাঁরা জড়ো হন সল্টলেকের ওয়েষ্ট বেঙ্গল মেডিক্যাল কাউন্সিলের সামনে। সেখান থেকে মিছিল করে চিকিৎসকরা এগিয়ে যান সিজিও কমপ্লেক্সে সিবিআইয়ের দফতরে। গতকালও জুনিয়র ডাক্তাররা কলকাতার রাস্তায় মিছিল করেছিলেন।

আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে জারি রয়েছে তাঁদের ধরনা-অবস্থানও। এই ধরনা এখনই উঠছে না বলেও স্পষ্ট ভাবেই তাঁরা জানিয়ে দিয়েছেন। এরপরেই আজ শনিবার মিছিল করে চিকিৎসকরা সিজিও কমপ্লেক্সের সামনে উপস্থিত হন। মোবাইলের ফ্ল্যাশলাইট জ্বালিয়ে অভিনব প্রতিবাদে শামিল হন তাঁরা। চিকিৎসকদের একটি প্রতিনিধি দল সিবিআইয়ের দফতরে প্রবেশ করেন তদন্তের গতিপ্রকৃতি কতদূর এগোল তা জানার জন্য। সেই পুরো সময়জুড়েই বাইরে অপেক্ষমান ছিলেন মিছিল করে আসা চিকিৎসকরা।

জুনিয়র চিকিৎসকরা টানা ২০ দিন ধরে লাগাতার কর্মবিরতি চালিয়ে যাচ্ছেন। তাঁদের কাজে যোগ দেওয়ার আবেদন জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়াও কলকাতার তিন প্রধান ফুটবল ক্লাব মোহনবাগান, ইস্টবেঙ্গল, মহামেডানের সমর্থকরাও আরজি কর কাণ্ডের প্রতিবাদে তুমুল বিক্ষোভ দেখিয়েছেন মহানগরীতে। এদিন ডুরান্ড কাপের ফাইনালেও প্রতিবাদি টিফো দেখে।