স্টেশনে ৫ বন্ধুর কথা শুনে ফেললেন টিটিই, তারপর যা হল…

‘টিকিটের টাকা বেঁচে গেল, রাতে পার্টি হবে’, স্টেশনে ৫ বন্ধুর কথা শুনে ফেললেন টিটিই, তারপর যা হল…

নয়াদিল্লি: কথায় বলে, দেওয়ালেরও কান আছে। সেটাই হাড়ে হাড়ে টের পেলেন একদল তরুণ। বিনা টিকিটে ট্রেনে উঠেছিলেন। যথাস্থানে নেমেও পড়েন। তারপর যা হয়। এহেন ‘কৃতিত্ব’ নিয়ে নিজেরাই হাসাহাসি করছিলেন। সেটাই শুনে ফেলেন এক টিটিই। ব্যস, সঙ্গে সঙ্গে অ্যাকশন। এখন ছেড়ে দে মা কেঁদে বাঁচি অবস্থা।

ইস্ট সেন্ট্রাল রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক বলেছেন, বিনা টিকিটের যাত্রীদের ধরতে দানাপুর, সোনপুর, সমস্তিপুর, ধানবাদ এবং পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় স্টেশনে গভীর রাত পর্যন্ত বিশেষ চেকিং অভিযান চালানো হয়। এই অভিযানে, রেলওয়ের আধিকারিক, তত্ত্বাবধায়ক, রেলকর্মী, টিটিই এবং পূর্ব-মধ্য রেলওয়ের গুরুত্বপূর্ণ স্টেশনগুলিতে প্রচুর সংখ্যক রেলওয়ে সুরক্ষা বাহিনীর কর্মী মোতায়েন করা হয়েছিল।

আরও পড়ুন– ‘চুপ কর, নাহলে নেকড়ে চলে আসবে’, ২০ বছর পর ফের নরখাদকের আতঙ্কে কাঁপছে এই অঞ্চল

মেল-এক্সপ্রেস ট্রেনগুলির শীততাপ নিয়ন্ত্রিত কোচগুলিতে বিশেষ অভিযান চালানো হয়। পাশাপাশি পরীক্ষা চলে প্যাসেঞ্জার ট্রেন ও মেমু ট্রেনেও। এই অভিযানে ১২ হাজার ১৫০ জন টিকিট বিহীন যাত্রী ধরা পড়েছে। তাঁদের কাছ থেকে জরিমানা বাবদ মোট ৬৪ লাখ ১৭ হাজার টাকা আদায় করা হয়েছে বলে জানিয়েছে রেল।

দীনদয়াল উপাধ্যায় স্টেশনে ট্রেন থেকে নামেন ৫ বন্ধু। নিজেদের মধ্যে তাঁরা বলাবলি করছিলেন, “আজ ভাড়ার অনেক টাকা বেঁচে গেল, রাতে পার্টি হবে।’’ পাশেই দাঁড়িয়েছিলেন টিটিই। খেয়াল করেননি তাঁরা। ‘পার্টি’ করার আনন্দেই মশগুল ছিলেন। টিটিই সঙ্গে সঙ্গে আটকান পাঁচজনকে। টিকিট দেখতে চান। আরপিএফ জওয়ানরাও চলে আসে। জিজ্ঞাসাবাদে জানা যায়, দিল্লি থেকে বিনা টিকিটে এসেছে তাঁরা। টিটিই-এর হাত থেকে একাধিক কোচও পাল্টেছিল। কিন্তু শেষরক্ষা হয়নি। শেষে থার্ড এসির ভাড়া ও জরিমানা আদায়ের পর তাঁদের ছাড়া হয়।

আরও পড়ুন- মাঝ আকাশে হাঁটু মুড়ে বসে ফিল্মি কায়দায় প্রেম নিবেদন করলেন তরুণী, তারপর যা হল…চোখ ভিজল নেটিজেনদেরও

মুখ্য জনসংযোগ আধিকারিক জানিয়েছেন, দানাপুর বিভাগে ৫৯০০ যাত্রীর থেকে ২৯ লাখ ৭০ হাজার টাকা, পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় বিভাগের ১৪৬০ যাত্রীর থেকে ৭ লাখ ৭৪ হাজার টাকা, ধানবাদ বিভাগের হাজার যাত্রীর থেকে ৪ লাখ ৩৪ হাজার টাকা, সমস্তিপুর বিভাগের ১৫৪০ যাত্রীর কাছ থেকে ১০ লাখ ৪ হাজার টাকা এবং সোনপুর বিভাগের ২২৫০ যাত্রীর কাছ থেকে ১২ লাখ ৩৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।