ভারতের ‘এক নম্বর’ পেসার! রোহিত শর্মা পাত্তা দেননি! আজ জন্মদিনে পেলেন বড় উপহার

কলকাতা- তিনি ভারতের এক নম্বর পেসার, অনেকেই সেই দাবি করেন। সেই পেসারের উপর কি না ভরসা রাখেননি কোচ ও ক্যাপ্টেন! মহম্মদ শামি মজা করে হলেও তেমনই দাবি করে গেলেন।

এক অনুষ্ঠানে শামিকে সঞ্চালিকা জিজ্ঞেস করেন, আপনি ২০২৩ বিশ্বকাপে প্রথম থেকে সুযোগ পাননি। কীভাবে নিজেকে তৈরি রাখলেন! এর পর  তো সুযােগ পেয়েই দুর্দান্ত পারফর্ম করেছিলেন। শামি উত্তরে মজা করে বলেন, আমার তো বেঞ্চে বসে অভ্যেস হয়ে গিয়েছিল। কোচ আর ক্যাপ্টেন মনে হয় শুরু থেকে আমার উপর ভরসা করতে পারে না। আমাকে সুযোগ দিলে তবেই তো পারফর্ম করব। না হলে তো সবাইকে জল খাওয়াতে হবে।

আরও পড়ুন- টিম ইন্ডিয়ার জন্য খারাপ খবর! স্বপ্ন অধরা থাকতে পারে তারকা ক্রিকেটারের

আজ নিজের জন্মদিনের সুখবর পেলেন ভারতীয় ক্রিকেট তারকা মহম্মদ শামি। ২০২৩ বিশ্বকাপে সাত ম্যাচে ২৪ উইকেট। সব মিলিয়ে বিশ্বকাপ মঞ্চে ১৮ ম্যাচে ৫৫ উইকেট নিয়ে রেকর্ড করেছেন মহম্মদ শামি।

ভারতীয় পেসারকে সম্মান জানাতে বিশেষ পুরস্কার দিতে চলেছে বঙ্গ ক্রিকেটের নিয়ামক সংস্থা সিএবি। আগামী ১৪ সেপ্টেম্বর সিএবির বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে শামির হাতে তুলে দেওয়া হবে বিশেষ স্মারক।

বিশ্বকাপে ২৪ উইকেট নেওয়ার ঘটনা স্মারকের মধ্যে থাকতে পারে বলে খবর। চোট সারিয়ে ফিট হওয়ার জন্য বর্তমানে ট্রেনিংয়ে ব্যস্ত রয়েছেন শামি। তবে অনুষ্ঠানের দিন শামিকে কলকাতায় নিয়ে আসতে চান কর্তারা।‌ সশরীরে শামির হাতে পুরস্কার তুলে দেওয়ার ভাবনা।

ইতিমধ্যেই শামি ঠিক করেছেন চোট সারিয়ে ভারতীয় ক্রিকেটে কামব্যাক-এর জন্য বাংলার হয়ে রঞ্জি খেলবেন।‌ আগামী ১১ অক্টোবর থেকে শুরু হওয়া রঞ্জি ট্রফিতে প্রথম দুটি ম্যাচ খেলবেন ডান হাতি এই পেসার। উত্তরপ্রদেশ এবং বিহারের বিরুদ্ধে ইডেনে ম্যাচে নামবেন তিনি।

বাংলা তরফে ঘোষিত প্রাথমিক স্কোয়াডে রাখা হয়েছে শামিকে। চোটের কারণে বেশ কয়েক মাস ভারতীয় দলের বাইরে রয়েছেন তিনি। অস্ত্রোপচার করার পর বর্তমানে নিজেকে ফিট করে তুলতে মরিয়া শামি।‌

আরও পড়ুন- টোকিওর পর প্যারিসেও বাজিমাত! বিশ্বরেকর্ড গড়ে সোনা ডাবল করলেন সুমিত অ্যান্টিল

নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজকেই পাখির চোখ করছেন বাংলার এই ক্রিকেটার। এদিকে শামি ছাড়াও সিএবি বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সম্মানিত করা হবে গত মরশুমে ভাল পারফর্ম করা খেলোয়াড় এবং ক্লাবগুলোকে।

বাংলা সিনিয়র দলের ক্রিকেটার অনুষ্টুপ মজুমদার বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন। গত বছর জেন্টলম্যান অফ দ্য ইয়ার ক্রিকেটার সম্মান পেয়েছিলেন রুকু। এবার সেই পুরস্কার পাবেন অভিষেক পোড়েল।

অনুষ্টুপ, অভিষেক পোড়েল ছাড়াও মেয়েদের বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ধারা গুজ্জর । লাইফ টাইম অ্যাচিভমেন্ট পুরস্কার পাচ্ছেন পঙ্কজ রায়ের পুত্র প্রাক্তন টেস্ট ক্রিকেটার প্রণব রায়।

বর্ষসেরা মহিলা ক্রিকেটার রুনা বাসু। এছাড়াও সিএবি পরিচালিত ক্লাব ক্রিকেটের সেরা দলগুলোকে পুরস্কৃত করা হবে। ত্রিমুকুট জয়ী ভবানীপুর ক্লাব সম্মানিত হবে।‌ তবে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে কোন প্রাক্তন ক্রিকেটার আসছেন না বলে খবর। সৌরভ গঙ্গোপাধ্যায় থাকবেন। ধনধান্যে অডিটোরিয়ামে হবে অনুষ্ঠান। অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন রূপঙ্কর বাগচী এবং উজ্জ্বয়নী।