বাংলাদেশে যাওয়ার পথ

Nadia News: প্রেমের টানে বাংলাদেশে গিয়ে দু’বছর কারাবাস! অবশেষে দেশে ফিরলেন তরুণী

নদিয়া: প্রেমের টানে কলকাতা থেকে বাংলাদেশে এসে দু’বছর কারাবাসে থেকে অবশেষে দুই দেশের যৌথ উদ্যোগে বাড়ি ফিরলেন তরুণী। সূত্রের খবর অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করেছিল হাওড়ার ১৮ বছরের এক তরুণী। সীমান্ত পারাপারের সময় বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনীরা তাকে আটক করে। এর পরেই তাঁর ঠাঁই হয় বাংলাদেশের কারাগারে। এদিন চুয়াডাঙার দর্শনা চেকপোস্ট সীমান্ত দিয়ে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীদের উপস্থিতিতে তরুণীকে ফিরিয়ে দেওয়া হয় তাঁর পরিবারের কাছে।

পরিবার সূত্রে জানা যায়, বাংলাদেশের নারায়ণগঞ্জের এক ছেলের সঙ্গে প্রেম হয় ওই তরুণীর। ওই ছেলেটির এক আত্মীয়ের বাড়ি ছিল হাওড়াতে ওই তরুণীর বাড়ির পাশেই। সেখান থেকেই তাদের পরিচয় এবং তারপর প্রেম। তরুণীর কথা অনুযায়ী ওই ছেলেটি তাকে বলেছিল, বিয়ের পর নারায়ণগঞ্জে একটি কাপড়ের কারখানায় চাকরি দেবে তাকে। এরপরেই ওই ছেলের সঙ্গে বিয়ে করার জন্য ২০২২ সালের ৩ অক্টোবর বাংলাদেশের ঝিনাইদহের মহেশপুর সীমান্তে আসে ওই তরুণী। অবৈধভাবে দালাল মারফত সীমান্ত পার হতে গেলে সে ধরা পড়ে বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনীর হাতে। এরপরেই তাকে বাংলাদেশ পুলিশের হাতে সমর্পণ করা হয়। অবৈধ অনুপ্রবেশের দায়ে বাংলাদেশের আদালত তাকে কারাবাসের আদেশ দেয়। এরপর থেকেই ২৩ মাস ওই তরুণী ঝিনাইদহের কারাগারে ছিল বলে জানা গিয়েছে বাংলাদেশ সুত্র মারফত।

আরও পড়ুন: চুরি যাচ্ছিল একের পর এক মোটরবাইক, পুলিশি অভিযানে বড় চক্রের হদিস

দর্শনা সীমান্তে এসে এদিন ওই তরুণী জানান, তিনি ভুল করেছেন। প্রেম করে বাংলাদেশে যে ছেলের কাছে যেতে গিয়ে সে ধরা পড়ে, কারাগারে যাওয়ার পর থেকে সেই ছেলে আর কোনদিনও খোঁজ নেয়নি তাঁর। তাঁকে ভুলে গিয়েছেন।

এদিন দর্শনার সীমান্তে মেয়েকে ফিরে পেয়ে কান্নায় ভেঙে পড়ে তরুণীর বাবা-মা।তরুণীর বাবা জানায়, মেয়ে হারিয়ে যাওয়ার পর কোনও খোঁজই তারা পাননি। প্রায় আট মাস আগে বাংলাদেশ থেকে একজন ফোন করে জানায় তার মেয়ে ঝিনাইদহ কারাগারে আছে। এদিন দুই দেশের সরকারের যৌথ উদ্যোগে তাঁরা মেয়েকে ফিরে পেয়ে খুশি।