ফের বড় সিদ্ধান্ত

RG Kar Case: ফের ভয়ঙ্কর অভিযোগ, এবার সরিয়ে দেওয়া হল আরও এক গুরুত্বপূর্ণ হাসপাতালের প্রিন্সিপালকে!

কলকাতা: আরজি কর কাণ্ডের আবহেই কল্যাণী জেএনএম হাসপাতালের প্রিন্সিপাল ডঃ অভিজিৎ মুখোপাধ্যায়কে সরিয়ে দেওয়া হল। প্রিন্সিপাল পদের অযোগ্য তিনি, এই অভিযোগ উঠতেই সরিয়ে দেওয়া হল। ন্যাশনাল মেডিক্যাল কমিশনের অভিযোগ ছিল এই প্রিন্সিপালের বিরুদ্ধে। প্রশ্ন উঠেছে, পাঁচ বছর প্রফেসর না থেকেও তাকে কীভাবে অধ্যক্ষ করা হয়?

ডঃ অভিজিৎ মুখোপাধ্যায়ের পরিবর্তে জেএনএম হাসপাতালের প্রসূতি বিভাগের বিভাগীয় প্রধান ডঃ মণিদীপ পালকে নতুন প্রিন্সিপাল পদে নিযুক্ত করা হল। পশ্চিমবঙ্গ স্বাস্থ্য বিশ্ববিদ্যালয়ের তরফে এই নির্দেশিকা জারি করা হল।

আরও পড়ুন: একাধিক অভিযোগ! অবশেষে বদলি সন্দীপ ঘনিষ্ঠ চিকিৎসক বিরূপাক্ষ বিশ্বাসকে

অন্যদিকে, রাজ্য স্বাস্থ্য বিশ্ববিদ্যালয়ের সহ- উপাচার্য দেবাশীষ বসুর পদত্যাগের দাবি সহ বিভিন্ন দাবিতে প্রিন্সিপালের ঘরের বাইরে অবস্থান বিক্ষোভ করে জুনিয়র চিকিৎসকরা। নদিয়ার কল্যাণী কলেজ অফ মেডিসিন অ্যান্ড জেএনএম হাসপাতালের বর্তমান প্রিন্সিপাল অভিজিৎ মুখোপাধ্যায়কে প্রিন্সিপালের পদ থেকে সরিয়ে দিল রাজ্য স্বাস্থ্য বিশ্ববিদ্যালয়।

অপসারিত প্রিন্সিপালের দাবি, এনএমসি-র যে যোগ্যতা দরকার, সেটা কম থাকায় পদ ছাড়তে নির্দেশ দিয়েছে। অন্যদিকে প্রিন্সিপালের ঘরের বাইরে হাসপাতালের নিরাপত্তা সহ বিভিন্ন দাবিতে গতকাল থেকে জুনিয়র চিকিৎসক থেকে মেডিক্যাল পড়ুয়ারা আন্দোলন করছিলেন। এরই মধ্যে প্রিন্সিপালকে সরিয়ে দেওয়ায় কার্যত ক্ষোভ প্রকাশ করেছে আন্দোলনরত জুনিয়র চিকিৎসক থেকে পড়ুয়ারা। এমনকি দাবি উঠেছে, কল্যাণী মেডিক্যাল কলেজে এসে ক্ষমা চাইতে হবে সহ উপাচার্যকে।