সম্প্রতি আন্তর্জাতিক ফুটবলে ৯০০ তম গোল করেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কেরিয়ারের বড় মাইলফলক ছুঁয়ে বলেছিলেন,"আমি রেকর্ডের পিছনে ছুটি না, রেকর্ড আমার পিছনে ছোটে।"

Cristiano Ronaldo: ‘রেকর্ড আমার পিছনে ছোটে’, ৯০০ গোলের মাইলস্টোন ছুঁয়ে হুঙ্কার রোনাল্ডোর

২১ বছর ফুটবল কেরিয়ার। স্পোর্টিং লিসবন থেকে শুরু বর্তমানে খেলছেন আল নাসেরে। দীর্ঘ কেরিয়ারে আরও এক মাইলস্টোন ছুঁলেন পর্তুগিজ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ক্লাব ও আন্তর্জাতিক কেরিয়ার মিলিয়ে ৯০০ গোলের মাইলস্টোন স্পর্শ করলেন সিআরসেভেন।

উয়েফা নেশনস লিগের ম্যাচে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে খেলতে নেমেছিল পর্তুগাল। সেই ম্যাচেই নিজের কেরিয়ারের ৯০০তম গোল করেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। গোল করার পর আবেগে ভেসে যান তিনি। নুনো মেন্দেসের ক্রস থেকে ভলিতে গোল করেন রোনাল্ডো। ম্যাচে ২-১ গোল জেতে পর্তুগাল।

গোল করার পর ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে ‘সিউ’ সেলিব্রেশন করতে দেখা যায়। কিন্তু এদিন ৯০০তম গোল করার পর আবেগ সামলাতে পারেননি ফুটবল মহাতারকা।গোল করে রোনাল্ডো মুখ ঢেকে হাঁটু মুড়ে বসে পড়েন। একইসঙ্গে জাতীয় দলের জার্সি গায়েও ১১৩ নম্বর গোল করে ফেললেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

গোল করার পর ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বলেন,”আমি রেকর্ডের পিছনে দৌড়ই না, রেকর্ড আমার পিছনে ছোটে। আমার কাছে এই গোলটা খুবই বিশেষ একটা মুহূর্ত। অনেক দিন ধরে এই মাইলফলক ছোঁয়ার অপেক্ষা করছিলাম। জানতাম এক দিন পৌঁছে যাব।” এখনই থামতে রাজি নয় বলেও ইঙ্গিত দিয়েছেন রোনাল্ডো।

আরও পড়ুনঃ Rinku Singh KKR: কেকেআরে খুশির খবর! এবার ‘বড় দায়িত্ব’ পেতে পারেন রিঙ্কু সিং! জানুন বিস্তারিত

প্রসঙ্গত, নিজের ফুটবল কেরিয়ার স্পোর্টিং লিসবন থেকে শুরু করেছিলেন। তারপর ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ, জুভেন্টাস হয়ে বর্তমানে আল নাসেরে খেলছেন। ইপিএল, লা লিগা, সিরি আঁ, চ্যাম্পিয়ন্স লিগ, ইউরো জেতার পাশাপাশি ঝুলিতে রয়েছে ৬টি ব্যালন ডি’অর।