ভিডিওতে দেখা যায় এক দম্পতি নিয়ে যাচ্ছেন দুই শিশুর মৃতদেহকে। ছবি- এক্স

Maharashtra: জ্বরে মৃত্যু ২ সন্তানের, অ্যাম্বুল্যান্স না থাকায় দেহ নিয়ে ১৫ কিলোমিটার হাঁটলেন মা-বাবা! ভিডিও দেখলে চোখে জল আসবে

গঢ়চিরৌলি: আবারও এক মর্মান্তিক ঘটনার সাক্ষী থাকল মহারাষ্ট্র। দুই সন্তানের মৃতদেহ কাঁধে করে বয়ে নিয়ে গেলেন এক দম্পতি। ১০ বছরের কম বয়সী দুই শিশুকে কাঁধে করে প্রায় ১৫ কিলোমিটার নিয়ে হেলেন তাঁদের বাবা মা। অভিযোগ এই দীর্ঘ পথে কোনও অ্যাম্বুল্যান্স পাননি তাঁরা।

আরও পড়ুন: মধ্যপ্রদেশে প্রকাশ্যে রাস্তার ধারে ফুটপাথে মহিলাকে ধর্ষণ ! দাঁড়িয়ে দেখল জনতা

কাদা মাখা পথে ওই দম্পতির দুই শিশুর মৃতদেহ বয়ে নিয়ে যাওয়ার দৃশ্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। আর এই দৃশ্য ভাইরাল হওয়ার পরেই তা দেখে শিউরে উঠেছেন নেটিজেনরা।

সূত্রের খবর, ওই দম্পতির দুই শিশুর জ্বর হয়েছিল। কিন্তু, সঠিক সময়ে চিকিৎসা না হওয়ার দরুন মৃত্যু হয় দুজনেরই। এরপরেই হাসপাতাল থেকে ১৫ কিলোমিটার দূরে নিজেদের গ্রামে গঢ়চিরৌলি জেলাতে ফিরে আসেন।
এরপরেই এই ঘটনাটি তুলে ধরেন বিজয় ওয়াদেত্তিওয়ার।

একটি ভিডিও এক্সে শেয়ার করে তিনি লেখেন, “এই দম্পতি গঢ়চিরৌলি জেলার আহেরি এলাকায় থাকেন। তাঁরা দুই সন্তানের দেহ কাঁধে করে কাদা মাখা পথ ধরে নিয়ে যাচ্ছেন। এই দুই শিশু জ্বরে ভুগছিলেন কিন্তু পর্যাপ্ত চিকিৎসা না পেয়ে মারা যায়। মৃত্যুর পরেও অ্যাম্বুল্যান্সটুকুও পাওয়া গেল না।”

আরও পড়ুন: আরও গতি! এ বার আরও দ্রুত যাতায়াত রেল পথে! নতুন ট্রেন আসছে কোন রুটে?

এরপরেই মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডেকে আক্রমণ করে তিনি লেখেন, “প্রত্যেকদিন বলা হচ্ছে মহারাষ্ট্র নাকি রোজ রোজ উন্নত হচ্ছে। কিন্তু গঢ়চিরৌলিতে কত মানুষের মৃত্যু হয় সেই বিষয় সরকারের জানা উচিত।”