গৃহযুদ্ধে বিপর্যস্ত মায়ানমার। picture courtesy- AFP

Myanmar: গৃহযুদ্ধে বিধ্বস্ত মায়ানমার! জুন্টা সরকারের বিমানহানায় মৃত ১১,আহত আরও ১১ জন

নয়াদিল্লি: ফের রক্ত ঝরল মায়ানমারে, শুক্রবার, জুন্টা সরকারের সামরিক বিমানহানায় এখনও পর্যন্ত ১১ জন নাগরিকের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। জখম হয়েছেন আরও ১১ জন। সংবাদসংস্থাকে, মায়ানমারের সংখ্যালঘু সম্প্রদায়ের পক্ষ থেকে এমনটাই জানিয়েছেন তাঁদের এক মুখপাত্র।

আরও পড়ুন: মৃত্যু ২ সন্তানের, অ্যাম্বুল্যান্স না থাকায় দেহ নিয়ে বহুদূর হাঁটলেন মা-বাবা!
২০২১ সালে সেনা অভ্যুত্থানের পর থেকেই বারবার উত্তপ্ত হয়েছে পড়শি দেশ মায়ানমার। বিমান হানা থেকে দেশের নাগরিকদের উপর সেনাবাহিনীর নির্বিচারে আক্রমণের উঠেছে একাধিকবার।

এই প্রসঙ্গে ট্যাং ন্যাশনাল লিবারেশন আর্মির সদস্য লি ইয়া ও জানান, ” স্থানীয় সময়ে দুপুর ১টা নাগাদ নামখামের দুটি জায়গায় বোমাবর্ষণ করা হয়।” এই বোমাবর্ষণের ফলে এখনও পর্যন্ত ১১ জন ব্যক্তির মৃত্যু হয়েছে। জখম হয়েছেন আরও ১১ জন। স্থানীয় একটি পার্টি অফিস ও ভীষণ ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছেন তিনি। সংবাদসংস্থা সূত্রে খবর, মৃতদের মধ্যে পাঁচ জন পুরুষ, চারজন মহিলা এবং দুজন শিশু রয়েছেন।

চিনের ইউনান প্রদেশ থেকে পাঁচ কিলোমিটার দূরে অবস্থিত মায়ানমারের এই নামখাম অঞ্চল। গত এক বছর ধরেই জুন্টা সরকারের সঙ্গে ট্যাং ন্যাশনাল লিবারেশন আর্মির শহরের দখল ঘিরে বারবার সংঘর্ষে উত্তাল হয়েছে এই অঞ্চল।

আরও পড়ুন: যুগের অবসান!…সত্যিই আর চশমা পরতে হবে না এই আইড্রপ এলে? কী বলছেন বিশেষজ্ঞরা?
ইতিমধ্যেই সমাজ মাধ্যমে ছড়িয়ে পড়েছে বিধ্বস্ত শহরের নানা টুকরো ছবি। ভাঙাচোরা বাড়ির মধ্যে থেকে জখম ব্যক্তিকে তুলে নিয়ে যাচ্ছেন কেউ সেই দৃশ্যও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।
আরও একটি ভিডিওতে দেখা যাচ্ছে বোমা বর্ষণে সম্পূর্ণ ভেঙে গুঁড়িয়ে গেছে একটি বাড়ি। স্থানীয় এক বাসিন্দা জানান, ইতিমধ্যেই ১৩ জন আহত স্থানীয় হাসপাতালে ভর্তি রয়েছেন।