প্রতীকী ছবি

Bomb Threat: আকাশ পথে বোমাতঙ্ক, মুম্বই থেকে জার্মানি যেতে পথ বদল বিমানের, তুরস্কে জরুরি অবতরণ

মুম্বই: মুম্বই থেকে জার্মানির ফ্রাঙ্কফুর্ট যাওয়ার পথে বোমাতঙ্কের জন্য তুরস্কের পথে ঘুরিয়ে দেওয়া হল বিমানের গতিপথ। শুক্রবার, এই ঘটনার জেরে তুরস্কের এরজুরাম বিমানবন্দরে গতিপথ ঘুরিয়ে দেওয়া হয় মুম্বই থেকে জার্মানিগামী ভিস্তারার একটি বিমানের।

সূত্রের খবর, ‘ইউকে২৭’ নামে ওই বিমানটি তুরস্কের এরজুরাম বিমানবন্দরে ভারতীয় সময় ৭টা বেজে ৫ মিনিটে জরুরি অবতরণ করে। এরপরেই বিমানে থাকা সকল যাত্রী এবং কর্মীদের নিরাপদে নামিয়ে আনা হয়।
বিমানসংস্থার পক্ষ থেকে জানানো হয়, বিমান আকাশপথে ওড়ার কিছুক্ষণ বাদেই এক বিমানকর্মী “বোমা” সংক্রান্ত কিছু লেখা দেখতে পান।

আরও পড়ুন: মৃত্যু ২ সন্তানের, অ্যাম্বুল্যান্স না থাকায় দেহ নিয়ে বহুদূর হাঁটলেন মা-বাবা!

তা দেখতে পাওয়া মাত্রই তিনি নিরাপত্তা বিঘ্নিত এই মর্মে কর্তৃপক্ষকে জানান। এরপরেই বিমানের পথ ঘুরিয়ে তুরস্কে জরুরি অবতরণ করানো হয়। এছাড়াও নিরাপত্তা আধিকারিকরা গোটা বিমানজুড়ে চিরুনি তল্লাশি চালিয়েছেন বলে জানিয়েছেন।

আরও পড়ুন:যুগের অবসান!…সত্যিই আর চশমা পরতে হবে না এই আইড্রপ এলে? কী বলছেন বিশেষজ্ঞরা?

এই প্রসঙ্গে বিমান সংস্থার তরফ থেকে জানানো হয়, “শুক্রবার ৬ই সেপ্টেম্বর ২০২৪, ভিস্তারা বিমান ইউকে ২৭ মুম্বই থেকে ফ্রাঙ্কফুর্ট যাওয়ার পথে নিরাপত্তা জনিত কারণে তুরস্কে তার গতিপথ পরিবর্তিত করা হয়। ভিস্তারা বিমান, সকল যাত্রী এবং কর্মীদের সুরক্ষা প্রদানে সদা সচেষ্ট এবং সেটাই আমাদের প্রধান লক্ষ্য।”

তুরস্কে নিরাপদে ওই বিমানটি অবতরণ করেছে তাও ভিস্তারার পক্ষ থেকে সামাজিক মাধ্যম এক্সে প্রকাশ করে জানায় ওই বিমান সংস্থা।