ডেঙ্গির ভয়াল রূপ এই ৭ জেলায়! পরিস্থিতি মোকাবিলায় বড় ঘোষণা মুখ্য সচিবের

Dengue Control Mission: ডেঙ্গি চরম আকার নিচ্ছে এই ৭ জেলায়! পরিস্থিতি মোকাবিলায় জেলাশাসকদের বিশেষ নির্দেশ মুখ্য সচিবের!

কলকাতা:  ডেঙ্গি পরিস্থিতি নিয়ে রাজ্যের ছয় থেকে সাত জেলাকে সতর্ক করলেন রাজ্যের মুখ্য সচিব মনোজ পন্থ। মুর্শিদাবাদ, মালদহ, পশ্চিম মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা জলপাইগুড়ি, দার্জিলিংয়ের মতো জেলাগুলিতে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা বাড়ছে।

আরও পড়ুন- বড়সড় ভূমিকম্প রাজ্যে! কেঁপে উঠল শিলিগুড়ি, ডুয়ার্স…!

আরজি কর কাণ্ডে বিচার চেয়ে কর্মবিরতি পালন করছেন নবীন চিকিৎসকরা।  যার জেরে রাজ্য জুড়ে হাসপাতালগুলিতে বেহাল স্বাস্থ্য পরিষেবা।  ইতিমধ্যে ভয় ধরাচ্ছে ক্রম বর্ধমান ডেঙ্গি পরিস্থিতি। বর্ষায় এই মশাবাহিত রোগ চরম আকার ধারণ করেছে। এ দিকে রোগী দেখেবে কে? চিকিৎসকরা বিক্ষোভে শামিল।

রাজ্যে স্বাস্থ্য পরিষেবা সামাল দিতেই শুক্রবার বৈঠক ডেকেছিলেন মুখ্য সচিব। জেলাশাসকদের সঙ্গে পরামর্শ করে জরুরি বৈঠকে বেশ কিছু বিষয় খতিয়ে দেখা হয়।

আরও পড়ুন- পৃথিবীর একমাত্র পাখি, যেটির ডানা নেই! কোন পাখি? বলুন দেখি…উত্তর মিলিয়ে দেখুন

বিভিন্ন জেলায় ডেঙ্গি নিয়ে কাজ করতে কী কী সমস্যা হচ্ছে তা নিয়ে জেলা ভিত্তিক রিপোর্ট নেন মুখ্য সচিব এ দিনের বৈঠকে। তিনি জানান, হাসপাতালগুলিতে ফিভার ক্লিনিক চালু থাকবে। হটস্পট এরিয়াগুলিতে চিহ্নিত করে যাবতীয় পদক্ষেপ নিতে হবে। প্রায় দু’ঘন্টা ধরে জেলাশাসকদের সঙ্গে বৈঠক করে এমনই নির্দেশ দিলেন মুখ্য সচিব।