প্রতীকী ছবি।

CPM on RG Kar Case: এবার লালবাজার অভিযানে সিপিএম! আরজি কর কাণ্ডে পুলিশ কমিশনারের অপসারণের দাবি

কলকাতা: আরজি কর কাণ্ডে কলকাতা পুলিশ কমিশনারের অপসারণের দাবি নিয়ে লালবাজার অভিযানের ডাক দিল সিপিএম। কলকাতা ও পার্শ্ববর্তী জেলাগুলি এই কর্মসূচিতে যোগদান করবে। কলকাতা ছাড়া এই জেলাগুলির মধ্যে থাকবে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া এবং হুগলি। এর আগে একই দাবিতে দলের ছাত্র যুব মহিলা সংগঠনের তরফ থেকে লালবাজার অভিযান করা হয়েছে।

আরও পড়ুন: পলিগ্রাফ টেস্টে কী প্রশ্ন করা হয় সঞ্জয়কে? RG Kar মামলার সুপ্রিম শুনানির আগেই ফাঁস

আগামী ১২ই সেপ্টেম্বর আবার লালবাজার অভিযানের ডাক দিয়েছে রাজ্য বামফ্রন্ট। শুক্রবার এই বিষয় নিয়ে আলোচনা করেছে বাম নেতারা। ফ্রন্ট সূত্রে খবর, ১২ তারিখ বিকেল তিনটে নাগাদ এই কর্মসূচি শুরু হবে। পুলিশ যেখানে আটকাবে সেখানেই অবস্থান শুরু করবে বামফ্রন্টের নেতা, কর্মী, সমর্থকেরা। তারপরেই সারারাত সেই কর্মসূচি চলবে।

আরও পড়ুন: মুক্তির আগেই দাম ফাঁস! আইফোন ১৬ সিরিজের মডেল কিনতে কত খরচ হবে জানেন?

১৩ তারিখ সেখানেই সভা করা হবে। পুলিশ কমিশনারের অপসারণের দাবি জোরালো করতে দফায় দফায় এই অভিযান হচ্ছে বলে মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞ মহলের একাংশ। বামফ্রন্টের শরীর দলের এক নেতার কথায়, “আরজি কর কাণ্ডের পেছনে কলকাতা পুলিশের দায় অস্বীকার করার কোন উপায় নেই। প্রথম থেকেই যে ঘটনাবলি চলে আসছে তাতে প্রশ্নের মুখে কলকাতা পুলিশও। আর যেহেতু কলকাতা পুলিশের প্রধান কমিশনার তাই তাকে এর দায় নিতে হবে। আমরা তাঁর অপসারণ দাবি করছি।”