এর আগে সিনিয়র আইনজীবী গীতা লুথরা লিড করেছেন। এখন করবেন ইন্দিরা জয় সিং। এছাড়া আর জি কর মামলায় গত তিন দিনের শুনানিতে অংশ নিয়েছেন প্রায় ২০০-র বেশি আইনজীবী। সুপ্রিম কোর্টের নির্দেশিকা অনুযায়ী।

RG Kar junior doctors protest: অবশেষে আলোচনায় রাজি হলেন জুনিয়র ডাক্তাররা, তবে মানতে হবে একাধিক শর্ত

কলকাতা: অবশেষে আলোচনার জন্য রাজি হলেন জুনিয়র ডাক্তাররা। আন্দোলনরত জুনিয়র ডাক্তারদের তরফে জানানো হয়েছে ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডক্টরস ফ্রন্ট আলোচনার জন্য প্রস্তুত।

আলোচনায় রাজি হলেও তাঁরা একাধিক শর্ত রেখেছেন। সেই শর্ত হল,  সবক’টি মেডিক্যাল কলেজের তরফে প্রতিনিধিদের সেই আলোচনায় উপস্থিত রাখতে হবে। সেই সঙ্গে তাঁদের গুরুত্বপূর্ণ শর্ত গোটা আলোচনা প্রকাশ্যে (ওপেন ফোরামে) করতে হবে, অর্থাৎ রুদ্ধদ্বার বৈঠক করলে হবে না। সেখানে যাতে সংবাদমাধ্যম উপস্থিত থাকে এবং গোটা রাজ্যবাসী আলোচনা সম্পর্কে জানতে পারেন যাতে জানতে পারেন সেই ব্যবস্থাও রাখতে হবে।

আরও পড়ুন: ১০০০ টাকা নিয়ে এই দেশে গেলেই হবে ৩ লাখ, সস্তায় ছবির মতো সুন্দর বিদেশ ঘুরতে যাবেন নাকি?

সুপ্রিম কোর্টের পক্ষ থেকে মঙ্গলবার অর্থাৎ গতকাল বিকেল পাঁচটার মধ্যে আন্দোলনকারী জুনিয়ার ডাক্তারদের কাজে যোগ দেওয়ার কথা বলা হলেও আন্দোলনকারী জুনিয়র চিকিৎসকদের সম্পূর্ণ দাবিদাওয়া পূরণ হয়নি বলে জানান আন্দোলনকারীরা।

আরও পড়ুন: ৫০০০ টাকা দিয়ে ঘনিষ্ঠতার জন্য কলগার্ল বুকিং যুবকের, তরুণীর পরিণতি দেখে হতবাক পুলিশ

মঙ্গলবার জুনিয়র ডাক্তারদের স্বাস্থ্য ভবন অভিযান ছিল। করুণাময়ী থেকে মিছিল করে এসে স্বাস্থ্য ভবনের কাছে ব্যারিকেডের সামনে এলে পুলিশ স্বাস্থ্য ভবনের দিকে যেতে নিষেধ করায় সেখানেই অবস্থান আন্দোলন শুরু করেন জুনিয়র চিকিৎসকরা। সেই থেকে মঙ্গলবার সারারাত তাঁরা অবস্থান করেন। যতক্ষণ না পর্যন্ত তাদের সমস্ত দাবি পূরণ হচ্ছে এখানেই শান্তিপূর্ণভাবে ধরনা অবস্থান চালানো হবে বলে জানিয়েছিলেন আন্দোলনকারীরা। মঙ্গলবার সরকারের তরফে আলোচনার প্রস্তাব দেওয়া হলেও তাতে সাড়া দেননি জুনিয়র চিকিৎসকরা। এবার শর্তসাপেক্ষে আলোচনায় রাজি হলেন তাঁরা।‌