প্রতীকী ছবি

Ramnagar college student assault: স্বামীকে বেহুঁশ করে মেসের বারান্দায় ছাত্রীকে গণধর্ষণ, রামনগরে ধৃত তৃণমূলের দুই ছাত্র নেতা

পঙ্কজ দাশরথী, এগরা: আরজি কর কাণ্ডের পর নারী নির্যাতনের বিরুদ্ধে স্বতঃস্ফূর্ত আন্দোলন চলছে গোটা রাজ্য জুড়ে৷ উঠেছে আরও কঠোর আইন প্রণয়নের দাবি৷ তার মধ্যেই পূর্ব মেদিনীপুরে রামনগর দ্বিতীয় বর্ষের এক কলেজ ছাত্রীকে গণধর্ষণের অভিযোগ উঠল দুই তৃণমূল ছাত্র পরিষদ নেতার বিরুদ্ধে!

স্বামীকে মদ খাইয়ে বেহুঁশ করে দ্বিতীয় বর্ষের ছাত্রীকে মেসের বারান্দায় গণধর্ষণের অভিযোগ উঠেছে তৃণমূলের ছাত্র নেতাদের বিরুদ্ধে। গণধর্ষণ কাণ্ডের অভিযোগের তালিকায় নাম জড়ালো এক দাপুটে ছাত্রনেতাও। ছাত্রীর অভিযোগের ভিত্তিতে দুই অভিযুক্তকে গ্রেফতার করল কাঁথি মহিলা থানার পুলিশ। দাপুটে ছাত্রনেতা সহ বাকি অভিযুক্তরা পলাতক বলে পুলিশের দাবি!

অভিযুক্তরা হল রামনগর থানায় কাণ্ডগ্রাম এলাকায় রাজকুমার জানা ও এগরা পানিপারুল এলাকার গোবিন্দ জানা। ধৃত রাজকুমার জানা রামনগর কলেজের অস্থায়ী কর্মী ও গোবিন্দ জানার শ্বশুরবাড়িতে মেস চলত বলে জানা গিয়েছে। বুধবার অভিযুক্তদের কাঁথি মহাকুমা আদালতে তোলা হয়। তদন্তের কারণে কাঁথি মহিলা থানা পুলিশের পক্ষ থেকে নিজেদের হেফাজতে চেয়ে আপিল করেন। কাঁথি আদালতের বিচারক দুই অভিযুক্তের পুলিশের হেফাজতের নির্দেশ দেন।

আরও পড়ুন: ‘ধর্মযুদ্ধ জিততে হবে, শুধু তুমি ফিরে আসবে বলে…’, লিখলেন নিহত মহিলা চিকিৎসকের বিশেষ বন্ধু

এগরা শহরের বাসিন্দা দ্বিতীয় বর্ষের ছাত্রী বিয়ের পর দেপালের রামনগর কলেজ সংলগ্ন একটি মেসে স্বামীকে নিয়ে থাকতেন। গত জুলাই মাসে কলেজের মেসে একটি মদের আসর বসানো হয় বলে অভিযোগ। সেই আসরে উপস্থিত ছিল কাঁথি সাংগঠনিক জেলা তৃণমূল ছাত্র পরিষদ সভাপতি শতদল বেরা সহ অনেকেই বলে অভিযোগ। মদ খাইয়ে ওই দ্বিতীয় বর্ষের ছাত্রীর স্বামীকে বেহুঁশ করে অভিযুক্তরা বলে অভিযোগ। এর পর মেসের বারান্দায় ওই দ্বিতীয় বর্ষের ছাত্রীকে গণধর্ষণ করা হয় বলে অভিযোগ। হুঁশ ফিরলে স্ত্রীর উপরে নির্যাতনের কথা জানতে পারেন স্বামী৷ ততক্ষণে সেখান থেকে চম্পট দেয় অভিযুক্তরা।

এরপর অভিয়ুক্তরা রাত তিনটে নাগাদ মেসের ঘরের দরজায় ধাক্কাধাক্কি করে ও হুমকি দিয়ে যায় বলে অভিযোগ। পরের দিনই মেস ছেড়ে চলে আসেন ওই ছাত্রী এবং তাঁর স্বামী৷ ই অভিয়ুক্তরা নির্যাতিতার স্বামী সহ পরিবারের সদস্যদের প্রাণে মেরে ফেলার হুমকি দেয় বলে অভিযোগ। দ্বিতীয় বর্ষের ছাত্রী সুবিচারের আশায় মঙ্গলবার কাঁথি মহিলা থানায় অভিযোগ দায়ের করেন। অভিযোগ পেয়ে পুলিশ রাতেই অভিযান চালিয়ে দুই অভিযুক্ত’কে গ্রেফতার করে।