বাহরাইচে শুধু নেকড়ে নয়, নতুন আতঙ্ক এরাও

Monkey Attack in Uttarpradesh : নেকড়ের পর বাহরাইচে এবার নতুন আতঙ্ক, একশোরও বেশি মানুষ আহত, প্রবল আতঙ্কে গ্রামবাসীরা

বাহরাইচ: বাহরাইচের চোখাদিয়া গ্রামে বানরের উপদ্রবে মানুষ অতিষ্ঠ। গ্রামের বৃদ্ধ, শিশু, যুবক ও নারীসহ শতাধিক মানুষকে কামড়ে ধরছে বানরগুলি। গ্রামবাসীরা এতটাই আতঙ্কিত যে এখন রাস্তাঘাটে আসা-যাওয়ার সময় লাঠি-রড সঙ্গে রাখছেন সবসময়।

গ্রামে কী ধরনের আতঙ্ক? বাহরাইচে নেকড়ের আক্রমণে অতিষ্ঠ মানুষ৷ এবার নতুন সংযোজন বানরের আক্রমণ৷ গ্রামবাসীদের মুখে মুখে ঘুরছে বানরের উপদ্রবের কথা। শিশুরা স্কুলে গেলে পথিমধ্যে এই বানররা তাদের বাধা দেয়, আক্রমণ করে এবং তাদের ব্যাগে রাখা খাবারের জিনিসপত্র ছিনিয়ে নিচ্ছে প্রায় প্রতিদিন।

আরও খবর : নেকড়ে আতঙ্কে তটস্থ উত্তর প্রদেশ, ‘আলফা’কে ধরলেই কি সমস্যার সমাধান? জানুন কারণ

কোনও শিশু ব্যাগ খালি করার চেষ্টা করলে বা পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বানরগুলি তাদের আক্রমণ করে কামড়ে দিচ্ছে। শুধু তাই নয়, মেয়েরা বাড়িতে খাবার তৈরি করতে বসলে আটা, চাল, সবজিও নিয়ে যাচ্ছে তারা। এমনকি তারা ক্ষেতে উৎপাদিত ফসল, শাক-সবজি ও শাকসবজি ধ্বংস করে ফেলছে প্রতিদিন।

গ্রামে কত বানর আছে? গ্রামবাসীগের বর্ণনা অনুযায়ী, সংখ্যাটা প্রায় হাজারেরও বেশি। সেটাও প্রায় দুই থেকে তিন হাজার। গ্রামবাসীরা ইতিমধ্য়েই সমস্যার কথা জানিয়ে বাহরাইচ জেলা ম্যাজিস্ট্রেটকে। তাদের কথায়, প্রায় দুই বছর ধরে এই বানরের সমস্যা চলছে। আগে তাদের সংখ্যা কম ছিল, তাই সমস্যাও কম ছিল। এখন সংখ্যা বেড়ে যাওয়ায় সমস্যা আরও বেড়েছে।

আরও খবর : মরু রাজ্যে প্রবল বৃষ্টি, ড্রেনের মধ্যে দেখা মিলল ভয়ঙ্কর প্রাণীর, ঘুম উড়ল স্থানীয়দের

এই বানরগুলো কোথায় থাকে? গ্রামবাসীদের কথায়, চোঘদিয়া গ্রামের গাছ ও পুরনো বন্ধ ঘরকে বানরা ঘাঁটি বানিয়েছে। যেখানে তারা খুব স্বাচ্ছন্দ্যে বসবাস করে, এবং লোকজন দেখলেই গাছ থেকে নেমে এসে আক্রমণ করে বসছে। গ্রামবাসীরা এতটাই ক্ষুব্ধ এবং বিরক্ত যে বানর সমস্যা কাটাতে তারা এখন লাঠি, উইকেট, গুলতি নিয়ে ঘুরে বেড়াচ্ছে৷