কলকাতা মেট্রো

Kolkata Metro Rail News: মেট্রোরেলের সুড়ঙ্গে দৌড় তরুণীর, ভয়াবহ কাণ্ড পার্ক স্ট্রিট স্টেশনে! বিঘ্নিত মেট্রো ব্যবস্থা, প্রশ্নে নিরাপত্তা

কলকাতা: মেট্রোর টানেল ধরে হেঁটে যাচ্ছেন তরুণী৷ সুড়ঙ্গর অন্দরে এই ছবি দেখে আঁতকে উঠেছিলেন পাশের লাইন দিয়ে ছুটে চলা মেট্রোর মোটরম্যান। যদিও তার তৎপরতাতেই গ্রেফতার ওই তরুণী৷ যদিও এই ঘটনা ফের বে-আব্রু করে দিল কলকাতা মেট্রোর নিরাপত্তা ব্যবস্থা।

বৃহস্পতিবার রাতের ঘটনা। ঘড়ির কাঁটায় তখন ৯ টা বেজে ৫ মিনিট। কবি সুভাষ স্টেশনের দিকে যাচ্ছে একটি মেট্রো। ওই মেট্রোটির চালকই দেখতে পান ময়দান-পার্ক স্ট্রিটের দিকে টানেল ধরে হেঁটে যাচ্ছেন এক তরুণী। হকচকিয়ে যান তিনি। তড়িঘড়ি কন্ট্রোল রুমে যোগাযোগ করেন।

তাঁর থেকে খবর পাওয়ামাত্রই তৎপর হয়ে পড়ে মেট্রো কর্তৃপক্ষ। তড়িঘড়ি টানেলের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। তরুণীকে উদ্ধার করতে দৌড়ে যান মেট্রো কর্মীরা। বেশ কিছুক্ষণ পর তরুণীকে টানেল থেকে স্টেশনে নিয়ে আসা সম্ভব হয়েছে। কী কারণে বছর বাইশের ওই তরুণী মেট্রোর টানেলে নেমে পড়লেন, তা এখনও স্পষ্ট নয়।

আরও পড়ুন: আরজি কর-কাণ্ডে বিরাট মোড়! পলিগ্রাফেও মিথ্যা বলেছে সঞ্জয়? এবার যা করবে সিবিআই, সব সত্যির অপেক্ষা

ওই তরুণীকে রাত অবধি চলে জিজ্ঞাসাবাদ। শেষমেশ তাঁকে গ্রেফতার করা হয়৷ শুক্রবার তাঁকে শিয়ালদহ আদালতে তোলা হবে। এই ঘটনার জেরে ৯.০৫ মিনিট থেকে দমদম থেকে কবি সুভাষ এবং কবি সুভাষ থেকে দমদম পর্যন্ত মেট্রো পরিষেবা ব্যাহত হয়। অফিস ফেরত আমজনতা গন্তব্যে পৌঁছতে চূড়ান্ত অসুবিধার মধ্যে পড়েন। কী কারণে ওই মহিলা টানেলে নেমে পড়লেন, কীভাবেই বা নামলেন, তা নিয়ে প্রশ্ন উঠছে।

আরও পড়ুন: টিম টিমে আঁচ নয়, গ্যাসে পাবেন হাই ফ্লেম! রান্নার গ্যাসও বাঁচবে, কীভাবে? রইল সহজ উপায়

মেট্রোয় নিরাপত্তা সংক্রান্ত নজরদারিও এই ঘটনার জেরে ফের প্রশ্নচিহ্নের মুখে। যদিও কীভাবে সকলের নজর এড়িয়ে ওই তরুণী মেট্রো ট্র্যাকে পৌঁছে গেলেন, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু হয়েছে। স্টেশনে আরপিএফ কর্মীরা থাকেন। আছে সিসিটিভি। তারপরও কীভাবে ওই তরুণী লাইনে নেমে গেলেন, সেই প্রশ্নের উত্তর খোঁজা হচ্ছে। তবে ওই তরুণী কীভাবে দুটি স্টেশনের মধ্যবর্তী লাইনে নেমে হাঁটতে শুরু করে দিলেন, তা এখনও স্পষ্ট নয়।

তিনি ময়দান স্টেশন থেকে লাইনে নেমে গিয়েছিলেন নাকি পার্কস্ট্রিট স্টেশন থেকে লাইনে নেমে গিয়েছিলেন কিনা, তা নিয়ে আপাতত মেট্রো কর্তৃপক্ষের তরফে কিছু জানানো হয়নি। কলকাতা মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক জানিয়েছেন যে তরুণীকে পার্কস্ট্রিট মেট্রো স্টেশনের কাছ থেকে উদ্ধার করা হয়েছে।

আবীর ঘোষাল