বৈঠক চলছে হাসপাতালে 

South 24 Parganas News: আর জি করের ঘটনা থেকে শিক্ষা! বারুইপুর হাসপাতালে অতিরিক্ত সিসিক্যামেরা ও পুলিশ ক্যাম্প

দক্ষিণ ২৪ পরগনা: সম্প্রতি আরজিকর হাসপাতালে কর্তব্যরত তরুনী চিকিৎসককে শারীরিক অত্যাচারের পর খুনের ঘটনায় প্রতিবাদে ফেটে পড়েছে গোটা বিশ্ব। নির্যাতিতার দাবিতে প্রতিদিনই রাজ্যের কোনও না কোনও প্রান্তে পথে নামছেন সাধারণ মানুষ।

আরজি করের ঘটনা থেকে শিক্ষা নিয়ে এবার দক্ষিণ ২৪ পরগনার বারুইপুর হাসপাতালে বাড়ানো হচ্ছে নিরাপত্তা। নিরাপত্তা জনিত কারণে বসানো হচ্ছে সিসিটিভি এবং হাসপাতাল চত্বরের সামনে একটি পুলিশ ক্যাম্প। বারুইপুর মহকুমার হাসপাতালের নিরাপত্তা সংক্রান্ত বিষয় নিয়ে হাসপাতালে সুপারের দফতরের একটি গুরুত্বপূর্ণ উচ্চ পর্যায় প্রশাসনিক বৈঠকের আয়োজন করা হয়। এই বৈঠকে উপস্থিত ছিলেন বারুইপুর পশ্চিম বিধানসভার বিধায়ক তথা রাজ্যের বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন- বাংলাদেশের নিম্নচাপ আরও শক্তিশালী! রাত থেকেই প্রবল বৃষ্টি রাজ্যে, জেনে নিন আবহাওয়ার পূর্বাভাস!

উপস্থিত ছিলেন বারুইপুর পূর্ব বিধানসভার বিধায়ক বিভাস সর্দার ও বারুইপুরের মহকুমা শাসক চিত্রদীপ সেন। এছাড়াও উপস্থিত ছিলেন বারুইপুর থানার ভারপ্রাপ্ত পুলিশ আধিকারিকরা-সহ বারুইপুর হাসপাতালের একাধিক উচ্চ আধিকারিকরা। এই বৈঠকে আলোচনা হয় কী ভাবে হাসপাতাল চত্বরে নিরাপত্তা আটোসাটো করা যায়। বারুইপুর হাসপাতালে নিরাপত্তা জনিত কারণে অতিরিক্ত সিসিক্যামেরা বসানোর অনুরোধ জানানো হয় হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষ থেকে।

আরও পড়ুন- পুল কার থেকে নেমেই বমি! স্কুলে যাওয়ার জন্য বেরিয়ে NRS-এর দোরগোড়ায় মৃত্যু ছাত্রের

এমনকি চিকিৎসকদের নিরাপত্তার কথা মাথায় রেখে হাসপাতালে সামনে পুলিশ ক্যাম্প বসানোর অনুরোধ জানানো হয়। এছাড়াও রোগী পরিষেবার কথা মাথায় রেখে হাসপাতাল চত্বরে অগ্নি নির্বাপন ব্যবস্থা ও হাসপাতাল পরিষ্কার পরিচ্ছন্ন সহ একাধিক গুরুত্বপূর্ণ বিষয় আলোচনা করা হয়। এ বিষয় বারুইপুর সুপার স্পেশালিটি হাসপাতালে সুপার ধীরাজ রায় জানান, প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে নিয়ে আজকের একটি গুরুত্বপূর্ণ বৈঠকের আয়োজন করা হয়। এই বৈঠকে একাধিক গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে। চিকিৎসকদের নিরাপত্তা থেকে শুরু করে রোগীদের নিরাপত্তার বিষয়গুলি মাথায় রেখে এই বৈঠক করা হয়েছে। বৈঠকের ফলশ্রুতি খুব শীঘ্রই পাওয়া যাবে বলে তাঁর আশ্বাস।

সুমন সাহা