ক্ষতিগ্রস্ত জানলা। Picture Courtesy- Sourece

Chhattisgarh: চলন্ত ট্রেনে হামলা! ছত্তীসগড়ে বন্দে ভারতে পাথর ছুড়ে আটক পাঁচ, আবারও প্রশ্নের মুখে রেল নিরাপত্তা

রায়পুর: ফের প্রশ্নের মুখে রেল নিরাপত্তা, এবার দুর্গ-বিশাখাপত্তনম বন্দে ভারতে পাথর ছোড়ার অভিযোগ উঠল। ছত্তীসগড়ের মাহাসামুন্ড জেলায় বন্দে ভারতের ট্রায়াল রান চলার সময় এই ঘটনায় মোট পাঁচ জনকে আটক করা হয়েছে।

আরও পড়ুন: স্ত্রীর সঙ্গে ঝগড়া, ছুরি দিয়ে কুপিয়ে খুন করলেন স্বামী, শিউরে ওঠা ঘটনা মহারাষ্ট্র
রেলপুলিশ সূত্রে খবর, শুক্রবার বিশাখাপত্তনম থেকে দুর্গের দিকে ফেরত আসছিল বন্দে ভারত ট্রেনটি। ওই ট্রেনটি রাত ৯টা নাগাদ যখন বাঘবাহারা রেলস্টেশনের পার হচ্ছিল ঠিক সেই সময়েই এই পাথর ছোড়ার ঘটনা ঘটে। এই ঘটনায় রেলপুলিশ আধিকারিক প্রবীণ সিং ধাকার জানান, ইতিমধ্যেই পাঁচ জনকে এই ঘটনার সঙ্গে যুক্ত থাকার অভিযোগে আটক করা হয়েছে।
রেল সূত্রে জানানো হয়, দুর্গ থেকে ট্রেনটি প্রথমে রায়পুর এসে পৌঁছায় তারপর সকাল ৭টা বেজে ১০মিনিটে মাহাসামুন্ড ছেড়ে যাওয়ার কথা ছিল।

আরও পড়ুন: ফের উত্তপ্ত জম্মু-কাশ্মীর, তিন জঙ্গিকে খতম করল সেনা, এলাকায় হাই অ্যালার্ট

কিন্তু, ট্রেনটি বাঘবাহারা স্টেশন আসতেই কিছু অসামাজিক লোকজন ট্রেনটির দিকে পাথর ছুড়তে শুরু করে। এই ঘটনায় ট্রেনটির সি২, সি৪ এবং সি৯ কামরার জানলা ক্ষতিগ্রস্ত হয়। কিন্তু কেউ আহত হননি বলে জানানো হয়েছে রেলের পক্ষ থেকে। এই ঘটনার পরেই ওই এলাকায় তল্লাশি চালিয়ে ওই পাঁচ জনকে আটক করে রেলপুলিশ। অভিযুক্তরা হলেন, শিবকুমার বাঘেল, দেবেন্দ্র চান্দ্রকার, জিতু টান্ডি, লেখরাজ সোনওয়ানি এবং অর্জুন যাদব। প্রত্যেকের বিরুদ্ধের রেল আইন অনুযায়ী ১৫৩(রেলের নিরাপত্তা ইচ্ছাকৃতভাবে বিঘ্নিত করা) ধারায় মামলা রুজু করা হয়েছে।

আগামী ১৬ই সেপ্টেম্বর থেকে দুর্গ থেকে বিশাখাপত্তনম পর্যন্ত নিয়মিত যাতায়াত করার কথা এই সেমি-হাইস্পিড ট্রেনের। কিন্তু তার আগেই এই ঘটনায় চিন্তা বেড়েছে রেলের নিরাপত্তা নিয়ে।