সিজিও-র বাইরে সেই হাতে জুতো, এবার মুখোমুখি অভিজিৎ-সন্দীপ! আরজি কর কাণ্ডে এবার নয়

Sandip Ghosh Abhijit Mandal Hearing: সিজিও-র বাইরে সেই হাতে জুতো, এবার মুখোমুখি অভিজিৎ-সন্দীপ! আরজি কর কাণ্ডে এবার নয়

কলকাতা:  রবিবার শহরের বুকে সমাপতন হতে চলেছে দুই প্রতীক্ষিত মুহূর্তের। একই সঙ্গে গ্রেফতারের পর মুখোমুখি হতে চলেছেন সন্দীপ ঘোষ এবং অভিজিৎ মণ্ডল। তাঁদের শুনানিও হবে একই সঙ্গে। আরজি করে খুন ও ধর্ষণ কাণ্ডে অভিযুক্ত টালা থানার ওসি অভিজিৎ মন্ডলকে বের করল সিবিআই। শিয়ালদা আদালতে পেশ করা হবে তাঁকে।

সন্দীপকে নিয়ে যাওয়ার দিন যেমন চড় পড়েছিল গালে, তেমনই অভিজিৎকে দেখেও শুরু হয়েছে জুতো হাতে বিক্ষোভ। সিজিও-র বাইরে জুতো ছুড়তে দেখা যায় উত্তেজিত জনতাকে। সিবিআই অভিজিৎকে নিয়ে মেডিক্যাল টেস্টের জন্য আসে  বি আর সিং হাসপাতালে। অন্য দিকে প্রেসিডেন্সি জেল থেকে সন্দীপ ঘোষকে নিয়ে আসা হবে শিয়ালদা আদালতে। দু’জনের শুনানি হবে একসঙ্গে।

আরও পড়ুন- ‘আজ আমাদের বোন একটু শান্তি পাবে…’ সন্দীপের গ্রেফতার আসলে আন্দোলনের জয়! চোখে জল ডাক্তারদের

আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ এবং খুনের মামলায় শনিবার রাতে গ্রেফতার হয়েছেন টালা থানার সদ্য প্রাক্তন ওসি অভিজিৎ মণ্ডল। এই প্রথম ধর্ষণ ও খুনের মামলায় সিবিআই-এর হাতে গ্রেফতারির ঘটনা ঘটল। একই সঙ্গে দুর্নীতি মামলায় জেলে থাকা সন্দীপ ঘোষকেও ধর্ষণ ও দুর্নীতি মামলায় শনিবার গ্রেফতার করেছে সিবিআই।

ঘটনার পর কেন সন্দীপ ঘোষের বয়ান রেকর্ড করা হয়নি, তা নিয়েও প্রশ্নের মুখে পড়তে হয়েছে অভিজিৎবাবুকে। কেন সন্দীপের বয়ান কলকাতা পুলিশ ঘটনার চার দিন পর নিয়েছিল? সিবিআই সূত্রে দাবি, গ্রেফতারের আগের মুহূর্তে টালা থানার সদ্য প্রাক্তন ওসি দাবি করেছেন, ঊর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে সন্দীপের বয়ান প্রথমে নেওয়া হয়নি। পরে চাপে পড়ে বয়ান রেকর্ড করে লালবাজার।

আরও পড়ুন- ৯৮ হাজার ৬৫০ টাকা অটোতে ফেলে নেমে গেলেন যাত্রী! তার পর যা হল…! শুনলে তাজ্জব হবেন!

অন্য দিকে, শনিবার রাতে সন্দীপ গ্রেফতার হতেই উল্লাস দেখা যায় আন্দোলনকারী চিকিৎসকদের। এত দিনে একটু হলেও বিচার পেলেন নির্যাতিতা চিকিৎসক, এমনই মনে করছেন তাঁর সতীর্থরা।  সূত্রের খবর, তথ্য প্রমাণ লোপাট এবং তদন্তকে ভুল পথে চালিত করার অভিযোগে সন্দীপ ঘোষকে গ্রেফতার করা হয়েছে৷