নরেন্দ্র মোদি

Narendra Modi’s 74th Birthday: প্রধানমন্ত্রীর জন্মদিনে শুভেচ্ছার বন্যা বিজেপি এবং বিরোধী দলের নেতাদের

নয়াদিল্লি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মঙ্গলবার ৭৪ বছর পেরিয়ে ৭৫ বছরে পড়েছেন, সর্বস্তর থেকে জন্মদিনের শুভেচ্ছাবার্তা আসছে। বিজেপি সহকর্মীরা পাশাপাশি বিরোধী দলের নেতারাও প্রধানমন্ত্রীর জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু প্রধানমন্ত্রী মোদিকে শুভেচ্ছা জানিয়েন।

“প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিজীকে তার জন্মদিনে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা। আপনার ব্যক্তিত্ব ও কর্মের জোরে আপনি অসাধারণ নেতৃত্ব দিয়েছেন এবং দেশের সমৃদ্ধি ও মর্যাদা বৃদ্ধি করেছেন। আমি কামনা করি যে জাতির চেতনায় আপনার উদ্ভাবনী প্রচেষ্টা ভারতকে একটি উন্নত জাতি হিসাবে গড়ে তোলার পথ প্রশস্ত করে। আমি ঈশ্বরের কাছে প্রার্থনা করি যে আপনি দীর্ঘজীবী হন এবং সর্বদা সুস্থ এবং সুখী হন, “রাষ্ট্রপতি একটি এক্স পোস্টে লিখেছেন।

আরও পড়ুন: মাত্র ২৭ মিনিটের ফুটেজ দিয়েছে পুলিশ, CBI-র অভিযোগ শুনে কী বললেন প্রধান বিচারপতি

অরবিন্দ কেজরিওয়ালও প্রধানমন্ত্রী মোদিকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে তাঁর “দীর্ঘ ও স্বাস্থ্যকর জীবন” কামনা করেছেন। “মাননীয় প্রধানমন্ত্রী শ্রী @narendramodi জিকে তার জন্মদিনে আন্তরিক শুভেচ্ছা। আমি আপনার দীর্ঘ এবং স্বাস্থ্যকর জীবন কামনা করি,” কেজরিওয়াল একটি এক্স পোস্টে লিখেছেন।

কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং প্রধানমন্ত্রী মোদীকে তার ৭৪ তম জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন এবং তার “দূরদর্শী এবং শক্তিশালী নেতৃত্ব”কে স্বাগত জানিয়েছেন। “ভারতের সফল প্রধানমন্ত্রী শ্রী @narendramodi কে তার জন্মদিনে অনেক অভিনন্দন ও শুভেচ্ছা। শুধু ভারত নয়, সারা বিশ্ব তার দূরদর্শী ও বলিষ্ঠ নেতৃত্ব দেখেছে এবং অনুভব করেছে। মোদিজি সম্পূর্ণ প্রস্তুতি, একাগ্রতা এবং তপস্যা নিয়ে দেশকে নেতৃত্ব দিয়েছেন এবং এখনও তা করছেন,” সিং একটি এক্স পোস্টে লিখেছেন।

আরও পড়ুন: রাত্তিরের সাথীর নির্দেশ নিয়ে প্রশ্ন প্রধান বিচারপতিরই! সংশোধন করা হয়েছে, জানালেন সিব্বল

“শ্রদ্ধেয় প্রধানমন্ত্রী শ্রী @narendramodi জি, আমি আপনাকে জন্মদিনের অনেক শুভেচ্ছা জানাই। আপনি সুস্থ এবং দীর্ঘজীবী থাকুন এবং আপনার নেতৃত্বে দেশ থেকে ভয়, ক্ষুধা, সন্ত্রাস এবং দুর্নীতি সম্পূর্ণরূপে নির্মূল হোক এবং আমাদের ভারত বিশ্ব নেতার অবস্থান ফিরে পাবে, এটাই আমার শুভকামনা, “কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করি এক্স-এ পোস্ট করেছেন।
.
মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডেও প্রধানমন্ত্রী মোদিকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন এবং বলেছেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমার জন্মদিনের শুভেচ্ছা। আমি তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করি।”
গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল গান্ধীনগরের রাজভবনে প্রধানমন্ত্রী মোদিকে তাঁর জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন।

কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গে মঙ্গলবার প্রধানমন্ত্রীকে তাঁর জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন এবং তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেছেন। “প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীজিকে জন্মদিনে শুভেচ্ছা জানাই। তিনি সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ুতে আশীর্বাদ করুন,” X-এ একটি পোস্টে খড়্গে বলেছেন।